ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে ১৯ বস্তা সরকারি চাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
বাগেরহাটে ১৯ বস্তা সরকারি চাল জব্দ

বাগেরহাট: বাগেরহাটের মোল্লাহাটে ঈদুল-ফিতর উপলক্ষে গরীবদের জন্য বরাদ্দকৃত ১৯ বস্তা সরকারি চাল জব্দ করা হয়েছে। তবে এ সময় কাউকে আটক করা যায়নি।

 

বুধবার (১০ এপ্রিল) রাত ১১টার দিকে উপজেলার কোদালিয়া ইউনিয়নের সরশপুর বাজারের একটি দোকানের গোডাউন থেকে এই চাল জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শোভন সরকার।  

জব্দ করা প্রতিটি বস্তায় ১০ কেজি চাল, ডাল, তেলসহ মোট ১৪ কেজি ৪০০ গ্রাম খাদ্যসামগ্রী ছিল।

স্থানীয়দের অভিযোগ, কোদালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম ও ইউপি সদস্য আকাশ এই চালগুলো প্রকৃত দরিদ্র পরিবারকে না দিয়ে কালো বাজারে বিক্রি করার উদ্দেশ্যে দোকানের গোডাউনে রেখেছিল।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, চালগুলো ঈদের দিন দেওয়ার জন্য ওই দোকানে মজুদ করা হয়েছিল। তবে ঈদের আগে কেন চালগুলো বিতরণ করা হয়নি, সে বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি এই জনপ্রতিনিধি।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা শোভন সরকার বলেন, ঈদুল-ফিতর উপলক্ষে দরিদ্রদের জন্য বিশেষ বরাদ্দকৃত চালগুলো কালো বাজারে বিক্রি করার উদ্দেশ্যে ইসমাইল হোসেন শেখ নামের এক ব্যবসায়ী মজুদ করেছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গোডাউন থেকে ১৯ বস্তা চাল উদ্ধার করা হয়েছে।  

দুই দিন আগে কোদালিয়া ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলামের কাছে বরাদ্দকৃত চালগুলো হস্তান্তর করা হয়েছিল। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।