ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাবতলীতে ঈদের আগের দিন যাত্রীর চাপ নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
গাবতলীতে ঈদের আগের দিন যাত্রীর চাপ নেই

ঢাকা: আর মাত্র একদিন পরেই ঈদুল ফিতর। ঈদযাত্রার সপ্তম দিনে গাবতলীতে নেই যাত্রীদের চাপ।

বুধবার (১০ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত গাবতলী আন্তজেলা বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে এমনর চিত্র।

টার্মিনাল ঘুরে দেখা যায়, কাউন্টারগুলোতে পরিবহন সংশ্লিষ্টদের অলস সময় পার করতে দেখা গেছে। তারা বলছেন, নির্দিষ্ট সময়ে যাত্রী পূর্ণ করে বাস ছেড়ে যাচ্ছে। গাবতলি স্টেশনে কোনো যাত্রী নামলে, হাক ছাড়ছেন পরিবহন শ্রমিকরা। কাউকে টেনে আনছেন কাউন্টারের কাছে। ঈদের ছুটি লম্বা হওয়ায় এবার আগে ভাগেই গ্রামে গেছেন মানুষ। যাত্রীদের বাস নির্দিষ্ট সময়ে বাস পেলেও গুনতে হচ্ছে বাড়তি ভাড়া। আর শহরের বিভিন্ন প্রান্ত থেকে গাবতলিতে আসতে পোহাতে হচ্ছে বকশিস বিড়াম্বনা।

মাগুরা যাবেন আহমেদ শেখ ও তার স্ত্রী। মিরপুর ৬০ ফিট থেকে ২৫০ টাকা সিএনজি ভাড়া দিয়ে তারা গাবতলি এসেছেন। তিনি বলেন, সব খানেই বকশিস। ১৫০ টাকার সিএনজি ভাড়া দিলাম ২৫০ টাকা। অন্য সময় ৫৫০ টাকা ভাড়া, আজ নিল ৭০০ টাকা। আবার বলে চার্টের ভাড়া নিয়েছি, বকশিস দেন।

চাম্পা ও তার স্বামীর সঙ্গে ফরিদপুর যাচ্ছেন গোল্ডেন লাইন পরিবহনে। তিনি বলেন, অন্য সময় ৩৫০ টাকা ভাড়া হলেও আজ ৫০০ টাকা নিচ্ছে। ভেঙে ভেঙে গেলে ৩০০ টাকায় যাওয়া যেতো। কিন্তু সঙ্গে রোগী থাকায় ভেঙে গেলাম না।

চাকরিজীবি আমিনুল হক বলেন, প্রতি ঈদেই পরিবহনের লোকেরা ভাড়া বেশি নেয়। তারা যে চার্টের কথা বলেন, তাতেই ভাড়া বেশি দিয়ে রাখা হয়।

যাত্রীদের অভিযোগ অস্বীকার করে সাকুরা পরিবহনের কাউন্টার ম্যানেজার বলেন, ভাড়া বেশি রাখার সুযোগ নাই। বিআরটিএ, পুলিশ, মিডিয়া সবাই আছে। একটাকা বেশি রাখছি না। কাউন্টারে যাত্রী কম জানিয়ে তিনি বলেন, সকালে ৮টা গাড়ি গেছে। সবগুলোই যাত্রী পূর্ণ করে গেছে। দুপুরে আরও ২টা গাড়ি আছে। সেগুলোর কোনো স্ট্যান্ডিং টিকেট নেই।

তিনি বলেন, আমরা বরিশাল বিভাগের জেলাগুলোতে যাই। পদ্মা সেতু হওয়ার পরে আমাদের যাত্রী কমে গেছে।

গোপালগঞ্জগামী সেবা পরিবহনের কাউন্টার ম্যানেজার মিজানুর রহমান বলেন, আমাদের বিকেলে ২-৩ টা বাস আছে। বাসের কয়েকটা সিট এখন অবিক্রীত আছে। এবার যেহেতু লম্বা ছুটি যাত্রীরা আগেই বাড়ি গেছে। অতিরিক্ত যাত্রী না হওয়ায় আমরা ট্রিপের বাইরে নতুন কোনো বাস নামাতে পারিনি।

হানিফ এন্টারপ্রাইজ পরিবহনের কাউন্টার ম্যানেজার জাকির মোল্লা বাংলানিউজকে বলেন, আজ যাত্রীদের চাপ নেই। মঙ্গলবার চাপ ছিল। আজ গাড়ি আছে যাত্রী নেই। সিডিউল অনুযায়ী আমাদের গাড়ি ছেড়ে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
এমএমআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।