ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাজীগঞ্জে আগুনে পুড়ল ১০ বসতঘর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
হাজীগঞ্জে আগুনে পুড়ল ১০ বসতঘর

চাঁদপুর: চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বড়কুল পূর্ব ইউনিয়নে আগুন লেগে ১০টি বসতঘর পুড়ে গেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

 

রোববার (৭ এপ্রিল) বিকেলে ওই ইউনিয়নের সেন্দ্রা শেখের বাড়ির জাকিরের রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয়ে এ ঘটনা ঘটে বলে জানা গেছে।  

অগ্নিকাণ্ডে ওই বাড়ির হানিফ শেখ, শাহাদাত শেখ, রব শেখ, কালু শেখ, জাকির শেখ, সাদ্দাম শেখ ও জসিম শেখের বসতঘরসহ ১০টি ঘর পুড়ে যায়।  

স্থানীয়রা জানান, ক্ষতিগ্রস্ত পরিবারগুলো সবাই দরিদ্র পরিবারের। আগুনে ক্ষতিগ্রস্ত সাতটি পরিবারের আনুমানিক ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।  

বড়কুল পূর্ব ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক সদস্য আনিছুর রহমান সোহেল জানান, আগুনের ঘটনায় পরনের কাপড় ছাড়া আর কিছুই রক্ষা করতে পারেনি পরিবারগুলো। এলাকাবাসী ও দমকল বাহিনীর এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। সাতটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া তিনটি বসতঘরের আংশিক ক্ষয়ক্ষতি হয়েছে।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল আহসান অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। যার ফলে ওই বাড়ীর অন্যান্য বসতঘরগুলো রক্ষা করা সম্ভব হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান বলেন, আগুনের ঘটনায় উপজেলা প্রশাসন থেকে তাৎক্ষণিক ১০ বস্তা চাল ও ৩০টি কম্বল দেওয়া হয়েছে। আমার পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ২০ হাজার টাকাও দিয়েছি।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।