ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে বিপুল পরিমাণ অবৈধ জাল-জাটকা জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
বরিশালে বিপুল পরিমাণ অবৈধ জাল-জাটকা জব্দ

বরিশাল: বরিশালের হিজলা ও মুলাদীতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ জাল ও জাটকা জব্দ করা হয়েছে। পাশাপাশি জাটকা বিক্রির অপরাধে একজনকে জরিমানা করা হয়েছে।

রোববার (৭ এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম।

তিনি জানান, বরিশালে হিজলা ও মুলাদী উপজেলায় মৎস্য অধিদপ্তর, উপজেলা প্রশাসন, র‍্যাব ৮, হিজলা নৌ পুলিশ ও মুলাদী থানা পুলিশ সদস্যদের অভিযানে দুই লাখ মিটার অবৈধ কারেন্ট জাল ও একটি পাই বা মশারি জাল জব্দ করা হয়েছে।  

পাশাপাশি দুই হাজার ২০০ কেজি জাটকা মাছ জব্দ করা হয়েছে।

মুলাদী উপজেলা নির্বাহী অফিসার মো. নিজাম উদ্দিন পরিচালিত মোবাইল কোর্টের নির্দেশনায় আনুমানিক ৪৫ লাখ টাকা মূল্যের অবৈধ কারেন্ট ও পাই জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।

পাশাপাশি জাটকাগুলো বিভিন্ন এতিমখানা, মাদরাসা ও গরিব-দুঃখী মানুষের মাঝে বিতরণ করা হয়েছে। এ ছাড়া জাটকা বিক্রির অপরাধে মুলাদীর চর লক্ষ্মীপুর এলাকার মো. ইউসুফ খানকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে মৎস্য অধিদপ্তরের ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের সহকারী পরিচালক মো. রাকিব হাসান, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোহাম্মদ আলম, র‍্যাব ৮ বরিশালের ডিএডি শাহরিয়ার, নৌ পুলিশ হিজলার সাব ইন্সপেক্টর বশির আহমেদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৪
এমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।