ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোটি টাকার সম্পদ: স্ত্রীসহ গ্রন্থাগারিকের নামে দুদকের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪
কোটি টাকার সম্পদ: স্ত্রীসহ গ্রন্থাগারিকের নামে দুদকের মামলা

রাজশাহী: রাজশাহী সরকারি সিটি কলেজের গ্রন্থাগারিক ও তার স্ত্রীর নামে মামলা দায়ের করছে দুর্নীতি দমন কমিশন (দুদুক)।   বুধবার (৩ এপ্রিল) রাজশাহীর দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয়ের উপপরিচালক মনিরুজ্জামান আলাদা দুটি মামলা দারে করেন।

মামলায় তাদের বিরুদ্ধে মোট এক কোটি ২৮ লাখ ৮৩ হাজার ৯৭০ টাকা মূল্যের বেশি স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য গোপন করার অভিযোগ আনা হয়েছে। আসামিরা হলেন, রাজশাহী সরকারি সিটি কলেজের গ্রন্থগারিক আব্দুল্লাহ আল বসির ও তার স্ত্রীর তানিয়া জামান।

মামলা এজাহার বলা হয়েছে, তানিয়া জামান দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে এক লাখ ১২ হাজার ৯৩৭ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ কথা জানান। তবে দুদকের অনুসন্ধানে তথ্য গোপনসহ মিথ্যা ও ভিত্তিহীন ঘোষণা প্রদান এবং অসাধু উপায়ে অর্জিত ও তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ৩৮ লাখ ১৪ হাজার ৩৬০ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ পাওয়া যায়। স্বামীর সহযোগিতায় জালিয়াতির মাধ্যমে ৩১তম বিসিএসে নিয়োগের অভিযোগে তার বিরুদ্ধে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন কর্তৃক মামলা দায়ের করা হয়। ওই মামলায় সিআইডি কর্তৃক আদালতে চার্জশিট দাখিল করা হয়।

বুধবার (৩ এপ্রিল) বিকেলে পাঠানো দুদক এর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ওই মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে। আর জালিয়াতির মাধ্যমে নিয়োগের অভিযোগে তানিয়া জামান চৌধুরীকে বর্তমানে সরকারি চাকরি থেকে ছাঁটাই করা হয়েছে। এছাড়াও আব্দুল্লাহ আল বসির কর্তৃক দুদক রাজশাহী জেলা কার্যালয়ে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৩ লাখ ৬৭৭ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদের তথ্য দেওয়া হয়েছিল।

তবে দুদক অনুসন্ধান চালিয়ে দেখেছে তার সম্পদের তথ্য গোপনসহ মিথ্যা ও ভিত্তিহীন ঘোষণা প্রদান এবং অসাধু উপায়ে অর্জিত হয়েছে। এছাড়া তার জ্ঞাত আয়ের উৎসের সাথে অসঙ্গতিপূর্ণ ৯০ লাখ ৯১ হাজার ২৯৩ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ পাওয়া গেছে।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।