ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কিশোরগঞ্জে ভেজাল ভুসি বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫১ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
কিশোরগঞ্জে ভেজাল ভুসি বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে অভিযান চালিয়ে নকল ও ভেজাল ভুসি উৎপাদন ও বিক্রি করার অপরাধে আব্দুল ছাত্তার নামে এক ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার (১ এপ্রিল) কিশোরগঞ্জ জেলা সদরের বত্রিশ আমলিতলা এলাকায় অবস্থিত মেসার্স মা ট্রেডার্সে এই অভিযান পরিচালনা করা হয়।

 

অভিযানের নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কিশোরগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক।  

এসময় উপস্থিত ছিলেন-জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল, জেলা ক্যাবের সভাপতি আলম সারওয়ার টিটু ও জেলা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) অলক বড়ুয়াসহ জেলা পুলিশ সদস্যরা।  

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কিশোরগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক বাংলানিউজকে জানান, সোমবার (১ এপ্রিল) দুপুরে কিশোরগঞ্জ জেলা সদরের বত্রিশ আমলিতলা এলাকায় অবস্থিত মেসার্স মা ট্রেডার্সে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে দেখা যায়, মেসার্স মা ট্রেডার্সের মালিক আব্দুল ছাত্তার দীর্ঘদিন ধরে বিভিন্ন কোম্পানির গমের ভুসির মোড়ক খুলে স্থানীয় বাজার থেকে সংগ্রহ করা ধানের তুষ মিশ্রণ করে বাজারজাত করণের উদ্দেশ্যে পুনরায় মোড়কজাতকরণ করে আসছে। এছাড়াও ওই ব্যবসা প্রতিষ্ঠানে বিভিন্ন কোম্পানির মেয়াদোত্তীর্ণ ভুসি পাওয়া যায়, যা নতুন করে মোড়কজাতকরণ করা হচ্ছে। এরই পরিপ্রেক্ষিতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী মেসার্স মা ট্রেডার্সের মালিক আব্দুল ছাত্তারকে দুই লাখ টাকা জরিমানা আরোপ করে আদায় করা হয়েছে। পরে জব্দকৃত ভেজাল ভুসি ধ্বংস করা হয়।  

জনস্বার্থে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের এ ধরনের অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।