ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অভয়াশ্রমে মাছ ধরায় ৬১ জেলের জেল-জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
অভয়াশ্রমে মাছ ধরায় ৬১ জেলের জেল-জরিমানা

বরিশাল: মেঘনা নদীর অভয়াশ্রমে নিষিদ্ধ সময়ে মাছ ধরার অপরাধে বরিশালের হিজলায় ৬১ জনকে আটক করা হয়েছে। সোমবার (২৫ মার্চ) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম।

 

তিনি জানান, বরিশালের হিজলা উপজেলার মেঘনা নদীতে মৎস্য অধিদপ্তর, উপজেলা প্রশাসন, র‍্যাব-৮, নৌ পুলিশের (হিজলা ফাঁড়ি) যৌথ অভিযান পরিচালনা করে।  

অভিযানে হিজলা উপজেলার মেঘনা নদীর অভয়াশ্রমে নিষিদ্ধ সময়ে মাছ ধরার অপরাধে ৬১ জন অসাধু জেলেকে আটক করা হয়। পরে হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ কর্তৃক পরিচালিত মোবাইল কোর্টে আটকদের সোপর্দ করা হয়। এসময় মোবাইল কোর্ট আটক ৬১ জনের মধ্যে সাতজনকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড, ৫২ জনকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও দুইজনকে পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি জানান, অভিযানে হিজলা নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ মো. তরিকুল ইসলাম তালুকদার, বরিশাল র‌্যাব-৮ এর ডিএডি মো. জামাল উদ্দিন, হিজলা থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।