ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিষেধাজ্ঞা না মেনে জাটকা শিকার, চাঁদপুরে ৯ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
নিষেধাজ্ঞা না মেনে জাটকা শিকার, চাঁদপুরে ৯ জেলের কারাদণ্ড

চাঁদপুর: নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরে মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা ধরার দায়ে নয় জেলেকে এক মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৩ মার্চ) দুপুরে অভিযান চালিয়ে এ দণ্ড দেন জেলা সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেদায়েত উল্লাহ।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মো. শাহাদাত ছৈয়াল (২৫), মো. জাহাঙ্গীর ছৈয়াল (৩০), মো. মনির হোসেন (১৯), মো. ইসমাইল (২৫), মো. খোকন মিয়া (১৯), মো. মোক্তার (১৯), মো. আলমগীর (১৮), মো. হযরত আলী (১৮) ও মো. বাবু (২৩)। এদের বাড়ি চাঁদপুর, লক্ষ্মীপুর ও শরীয়তপুর জেলার বিভিন্ন এলাকায়।

চাঁদপুর নৌথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান এ তথ্য নিশ্চিত করে জানান, শুক্রবার (২২ মার্চ) মধ্য রাত থেকে শনিবার সকাল সাড়ে ৭টা পর্যন্ত মেঘনা নদীর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের শিলারচর এলাকা থেকে এসব জেলেদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১০ হাজার মিটার কারেন্টজাল, ২০ কেজি জাটকা ও দুটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়।  

তিনি আরও জানান, জব্দ নৌকা কোস্টগার্ড হেফাজতে রয়েছে এবং জাটকাগুলো স্থানীয় গরিব ও দুস্থদের মধ্যে বিতরণ করা হয়েছে। জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। দণ্ডপ্রাপ্ত জেলেদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম, সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা এস এম মুশফিকুর রহমান, ক্ষেত্র সহকারী মো. জামিল হোসেনসহ নৌপুলিশ ও কোস্টগার্ডের সদস্যরা জাটকা রক্ষার যৌথ অভিযানে অংশ নেন।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।