ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেঘনায় জাটকা ধরায় ৬ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
মেঘনায় জাটকা ধরায় ৬ জেলের কারাদণ্ড

চাঁদপুর: নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুরের মেঘনা নদীর অভয়াশ্রমে জাটকা ধরায় ছয় জেলেকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় দুই হাজার মিটার কারেন্ট জাল, ১৫ কেজি জাটকা ও একটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়।

শুক্রবার (২২ মার্চ) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেশমা খাতুন।

কারাদণ্ড প্রাপ্ত জেলেরা হলেন- সেকুল দেওয়ান (৫০), মো. ইদ্রিস আলী দেওয়ান (৪০), মো. শাওন দেওয়ান (২৫), মো. খবির দেওয়ান (২২), মো. কুদ্দুস দেওয়ান (৩২) ও মো. বিল্লাল হোসেন বেপারী (২০)।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান  এসব তথ্য নিশ্চিত করেন।  

তিনি বলেন, শুক্রবার দুপুরে সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নে মিনি কক্সবাজার নামক স্থানে মেঘনা নদীতে জাটকা ধরা অবস্থায় হাতে নাতে সাত জেলেকে আটক করা হয়। এর মধ্যে ছয় জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। বাকী একজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট, মৎস্য অধিদপ্তর, কোস্টগার্ড ও নৌ পুলিশ এই যৌথ অভিযান পরিচালনা করে। জব্দ করা জাটকা স্থানীয় অসহায়দের মধ্যে বিতরণ করা হয় এবং নৌকা কোস্টগার্ড হেফাজতে রয়েছে বলে জানান ওসি।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।