ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় কৃষি জমি থেকে মাটি কাটায় দুজনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
ব্রাহ্মণবাড়িয়ায় কৃষি জমি থেকে মাটি কাটায় দুজনের কারাদণ্ড

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় কৃষি জমি থেকে অবৈধভাবে এক্সকাভেটর দিয়ে মাটি কাটার দায়ে দুজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের বরিশল এলাকায় এ অভিযান চালান সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোশারফ হোসাইন।

 

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন জেলার বিজয়নগর উপজেলার কাশিনগর এলাকার আলী আহমদের ছেলে শাহিন (২৫) ও জেলা শহরের কাউতলী এলাকার সিদ্দিক মিয়ার ছেলে ইমন (২০)।

জানা যায়, একটি প্রভাবশালী চক্র সদর উপজেলার বিভিন্ন জায়গায় সরকারি ও ব্যক্তি মালিকানাধীন কৃষি জমি থেকে এক্সকাভেটর দিয়ে গভীর গর্ত করে মাটি কেটে বিক্রি করছিলেন। স্থানীয়রা বাধা দিলেও কোনো লাভ হয়নি। পরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে দুপুরে সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের বরিশল এলাকায় অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে দুজনকে আটক করে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। অভিযানকালে কৃষি জমিতে গর্ত করার সময় একটি এক্সকাভেটর (ভেকু) ও দুটি ট্রাক জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোশারফ হোসাইন এসব তথ্য নিশ্চিত করেন।

অভিযানের সময় সদর মডেল থানা পুলিশ ও স্থানীয় ভূমি অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।