ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় কবরস্থান থেকে ১৫ কঙ্কাল চুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
পাবনায় কবরস্থান থেকে ১৫ কঙ্কাল চুরি

পাবনা: পাবনার বেড়া উপজেলার আমিনপুর এলাকার একটি কবরস্থান থেকে রাতের অন্ধকারে ১৫টি কঙ্কাল চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।  

মঙ্গলবার (১৮ মার্চ) রাতে আমিনপুরের নতুন বাজার গোরস্থানে এ ঘটনা ঘটে।

বুধবার (১৯ মার্চ) সকালে বিষয়টি স্থানীয়রা টের পান। এরপর থেকেই কবরস্থানে স্বজনেরা ভিড় করতে থাকেন। একই সঙ্গে দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তারা। এ ধরনের অপরাধকারীদের দ্রুত শনাক্ত করে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল করেন স্বজনরা।

মাসুদ রানা নামে এক স্বজন বলেন, এটা ভাবতেই অবাক লাগছে। মহাসড়কের পাশে এ কবরস্থান থেকে কঙ্কাল চুরি কোনো সাধারণ ঘটনা নয়। আমাদের দাবি, পুলিশ যেন দ্রুত এ ঘটনা উদঘাটন করে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়।

আরেক স্বজন জাহিদ হাসান বলেন, এতোদিন আমরা দেখে আসছি, আমাদের দেশে বেঁচে থাকা অবস্থায় মানুষের নিরাপত্তা নেই। এখন দেখছি, মরে গেলেও মানুষের মরদেহের নিরাপত্তা নেই।

এ বিষয়ে স্থানীয় গণমাধ্যম কর্মী মির্জা অপু বলেন, মানুষের কঙ্কাল চুরির সঙ্গে জড়িতদের দ্রুত শনাক্ত করে গ্রেপ্তরের দাবি জানাই।  

বিষয়টি নিশ্চিত করে আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন-উর-রশীদ বলেন,‌ রাতের কোনো এক সময় কবর খুঁড়ে কঙ্কালগুলো চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। আজ সকালে স্বজনরা কবরস্থানে দোয়া করতে গেলে সেখানে কবর খোঁড়া অবস্থায় দেখতে পান স্থানীয়রা। আমরা বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করছি।  

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।