ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আরএমপির উদ্যোগে অগ্নি-নির্বাপণ মহড়া অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
আরএমপির উদ্যোগে অগ্নি-নির্বাপণ মহড়া অনুষ্ঠিত

রাজশাহী: আরএমপি (রাজশাহী মেট্রোপলিটন পুলিশ) সদর দপ্তরে উদ্যোগে রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সমন্বয়ে অগ্নিকাণ্ড সম্পর্কে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে অগ্নি-নির্বাপণ মহড়া ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১৮ মার্চ) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তরে এ যৌথ মহড়া অনুষ্ঠিত হয়।



এ মহড়ায় অগ্নি-নির্বাপণের বিভিন্ন কলা-কৌশল সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা বিনিময় করা হয়।  কৃত্রিম অগ্নিকাণ্ডের পরিস্থিতি সৃষ্টি করে মহড়ায় আগুন লাগলে অগ্নি-নির্বাপণ যন্ত্র ও পানিবাহী গাড়ির সাহায্যে কিভাবে আগুন নেভাতে হয় তা শেখানো হয়। এছাড়া অগ্নিকাণ্ডে আহত ব্যক্তিদের কিভাবে উদ্ধার করে দ্রুত হাসপাতালে পাঠানো হয় তা প্রদর্শন করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

এছাড়াও যেকোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় মহানগর পুলিশের সক্ষমতা বাড়ানোর লক্ষ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা এ জনসচেতনতামূলক মহড়ার আয়োজন করে।

মহড়ায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অফিসার ও পুলিশ সদস্যরা অংশ নেন।  এ সময় আরএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অফিসার ও ফোর্স উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।