ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীর যাদুকরী নেতৃত্বে দেশের আর্থিক সংকট অতিক্রম করেছি: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
প্রধানমন্ত্রীর যাদুকরী নেতৃত্বে দেশের আর্থিক সংকট অতিক্রম করেছি: পলক

নাটোর: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও বলিষ্ঠ নেতৃত্বে আমরা দেশের বিভিন্ন সংকট অতিক্রম করেছি। আগামীতেও তার যাদুকরী নেতৃত্বে দেশের আর্থিক সংকট অতিক্রম করে যাবো আমরা।

 

তিনি বলেন, ইতোমধ্যে প্রধানমন্ত্রী প্রয়োজনীয় কিছু দিক নির্দেশনা দিয়েছেন। ইফতার মাহফিলের মত ব্যয়বহুল আনুষ্ঠানিকতা পরিহার করতে বলেছেন তিনি। পাশাপাশি আওয়ামী লীগের নেতা-কর্মীদেরও রমজানে অসহায় মানুষের পাশে দাঁড়াতে নির্দেশনা দিয়েছেন।

শনিবার (১৬ মার্চ) বেলা ১১টার সময় সিংড়া উপজেলা সরকারি খাদ্য গোডাউন চত্বরে পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে সৌদি আরবের বাদশাহর পক্ষ থেকে প্রাপ্ত উপহার সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।  

এ সময় উপজেলার ৫০০ অসহায় পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল, সাত কেজি মসুরের ডাল, তিন লিটার সয়াবিন তেল, তিন কেজি চিনি এবং দুই কেজি লবণসহ উপহার সামগ্রী বিতরণ করেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বিগত বছরগুলোতে করোনা মহামারির বিস্তার, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, ফিলিস্তিনি মুসলিমদের ওপর অমানুষিক নির্যাতন ও হত্যার কারণে সারা বিশ্বে আর্থিক সংকট তৈরি হয়েছে। বৈশ্বিক এই সংকটের জন্যে আমরা দায়ী নই, কিন্তু আমরা ভুক্তভোগী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও বলিষ্ঠ নেতৃত্বে আমরা এই সংকট অতিক্রম করে যেতে চাই। প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমরা সক্রিয় রয়েছি। রমজান মাসে ব্যক্তিগত সামর্থ্য এবং সাংগঠনিকভাবে আমরা অসহায় মানুষের অভাব মেটাতে কার্যকর পদক্ষেপ বাস্তবায়ন করে যাচ্ছি।

পলক আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসহায় মানুষের কল্যাণে কাজ করেন। তিনি সারাদেশে এক কোটি ৩০ লাখ পরিবারকে টিসিবির স্মার্ট কার্ড প্রদান করে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ন্যায্য মূল্যে সরবরাহ করে যাচ্ছেন। আমৃত্যু আমরা অসহায় মানুষের জন্যে কাজ করে যাবো।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার রোজী, সিংড়া পৌর আওয়ামী লীগের সভাপতি ডালিম আহমেদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।