ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে মধ্যরাতে ছাত্রলীগের সশস্ত্র মহড়া, মোটরসাইকেলে আগুন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
সিলেটে মধ্যরাতে ছাত্রলীগের সশস্ত্র মহড়া, মোটরসাইকেলে আগুন

সিলেট: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মাহে রমজানে মধ্যরাতে সিলেট নগরে ছাত্রলীগ ও যুবলীগের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। প্রতিপক্ষ যুবলীগের বিপক্ষে প্রকাশ্যে অস্ত্রের মহড়া দিয়েছে ছাত্রলীগ।

এতে নগরে আতঙ্ক দেখা দেয়।  

শুক্রবার দিবাগত (১৬ মার্চ) রাত সাড়ে ১২টার দিকে নগরের জিন্দাবাজার ও চৌহাট্টা পয়েন্ট সংলগ্ন কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীর বর্ণনা মতে, নগরের টিলাগড় ও বন্দর বাজার থেকে প্রায় অর্ধশত মোটরসাইকেল নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা জিন্দাবাজার পয়েন্টে আসে। এসময় কয়েকটি মোটরসাইকেল নিয়ে পশ্চিম জিন্দাবাজারের দিক থেকে যুবলীগের কয়েকজন নেতাকর্মী এলে পয়েন্টে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় দুপক্ষের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ার উপক্রম হয় এবং এক পথচারীর মোটরসাইকলে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা এসে মোটরসাইকেলের আগুন নেভায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

দলীয় সূত্র জানায়, সিলেটে ভারত থেকে সীমান্ত পেরিয়ে শত শত গাড়িতে করে চিনির চালান আসছে নগরের কালিঘাট পাইকারি বাজারে। প্রতিটি চিনির গাড়ি থেকে টাকা আদায়ের বিষয়টি এখন নগরময় আলোচিত। এসব চোরাচালানের সঙ্গে সিলেট ছাত্রলীগ ও যুবলীগের নাম ওঠে আসছে। আর চিনির গাড়ির লাইনের নিয়ন্ত্রণ নিতে ছাত্রলীগ ও যুবলীগ রাতের সিলেটের নিয়ন্ত্রণ নিতে মরিয়া হয়ে উঠেছে। এরই জেরে এ দুই সংগঠনের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনাকর  পরিস্থিতির সৃষ্টি হয়।  

এ বিষয়ে সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মঈন উদ্দিন সিপনকে ফোন দিলে তিনি রিসিভি করেননি।

বাংলাদেশ সময়: ০৭৫৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
এনইউ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।