ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চোরাই মোটরসাইকেল কেনাবেচা করতেন ইউপির উদ্যোক্তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
চোরাই মোটরসাইকেল কেনাবেচা করতেন ইউপির উদ্যোক্তা

সিরাজগঞ্জ: চোরাই মোটরসাইকেল কেনাবেচায় জড়িত থাকায় টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার গয়হাটা ইউনিয়ন পরিষদের (ইউপি) উদোক্তা আরিফুল ইসলামকে (৪৩) গ্রেপ্তার করেছে সিরাজগঞ্জের চৌহালী থানা পুলিশ। এ সময় চারটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

 

বৃহস্পতিবার (১৪ মার্চ) গভীর রাতে চৌহালী ও নাগরপুর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চোরাই মোটরসাইকেলগুলো উদ্ধার করা হয়। উদ্যোক্তা আরিফুল ইসলাম গয়হাটা ইউনিয়নের আগত গয়হাটা গ্রামের মো. আবুল কালাম আজাদের ছেলে।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে চৌহালী থানার ওসি শ্যামল কুমার দত্ত জানান, চোরাই মোটরসাইকেল উদ্ধার ও জড়িতদের গ্রেপ্তারে বৃহস্পতিবার রাতে বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। প্রথমে একটি চোরাই মোটরসাইকেলসহ একজনকে গ্রেপ্তার করা হয়। তিনি উদ্যোক্তা আরিফুল ইসলামের কাছ থেকে ওই মোটরসাইকেল কিনেছেন বলে জানান। পরে আরিফুলকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করলে তার দেওয়া তথ্য মোতাবেক চৌহালী ও নাগরপুর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরও চারটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।   

তিনি বলেন, আরিফুল ইসলাম ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা হলেও তিনি দীর্ঘদিন ধরে একটি চোরাই মোটরসাইকেল ক্রয়-বিক্রয় এবং চোর চক্রের সক্রিয় সিন্ডিকেটের সঙ্গে জড়িত। চক্রটি দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মোটরসাইকেল চুরি করে কাগজপত্র জাল-জালিয়াতির মাধ্যমে সাধারণ মানুষের কাছে বিক্রি করতো। তার বিরুদ্ধে মামলা দায়েরের পর আদালতে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।