ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
বাংলাদেশ-অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

ঢাকা: অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের চার্লস স্টার্ট বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশের ড্যাফোডিল ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) ক্যানবেরার বাংলাদেশ হাইকমিশন জানায়, অস্ট্রেলিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে স্বাক্ষরিত এ সমঝোতা স্মারকের মাধ্যমে এ দুইটি বিশ্ববিদ্যালয়ের মধ্যে উচ্চতর শিক্ষা ও সহযোগিতার ক্ষেত্র প্রসারিত হলো।

চার্লস স্টার্ট বিশ্ববিদ্যালয়ে এ সমঝোতা স্মারক স্বাক্ষরের সময় এ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য মাইক ফেরগুসনসহ উভয় বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ সমঝোতা স্মারকের আওতায় উভয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা পারস্পরিক সফর বিনিময় করবেন। এছাড়া চার্লস স্টার্ট বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত শিক্ষক ও প্রতিনিধিরা ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় সফরসহ বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করবেন। এতে বাংলাদেশি শিক্ষার্থীদের শিক্ষার মান বৃদ্ধিসহ ভবিষ্যতে অস্ট্রেলিয়ার চার্লস স্টার্ট বিশ্ববিদ্যালয় এবং ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের মধ্যে সহযোগিতার ক্ষেত্র আরও প্রসারিত হবে বলে আশা করা হচ্ছে। ইতঃপূর্বে চার্লস স্টার্ট বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বাংলাদেশের বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
টিআর/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।