ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মোংলায় বিদেশি জাহাজ থেকে ৬৫ ড্রাম রং চুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
মোংলায় বিদেশি জাহাজ থেকে ৬৫ ড্রাম রং চুরি

বাগেরহাট: বাগেরহাটের মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়া এলাকায় অবস্থানরত বিদেশি পতাকাবাহী জাহাজ থেকে রং চুরির অভিযোগ উঠেছে দুর্বৃত্তদের বিরুদ্ধে।  

রোববার (১০ মার্চ) ভোরে চুরির ঘটনাটি ঘটে।

বন্দর কর্তৃপক্ষের হারবার বিভাগ ও অন্যান্য সূত্রে জানা গেছে, ইউরিয়া সার খালাসের জন্য সেন্ট ভিনসেন্টের পতাকাবাহী জাহাজ এমভি বোস ব্রুক গত ২৬ ফেব্রুয়ারি বন্দরে প্রবেশ করে। পশুর চ্যানেলের হারবারিয়া এলাকায় সার খালাস শেষে মঙ্গলবার (০৫ মার্চ) জাহাজটি বন্দর ত্যাগ করে ১২ নটিক্যাল মাইল দূরে অবস্থান নেয়।

পরে রোববার ভোরে নাবিকরা জাহাজটির চারপাশে প্রচুর মাছ ধরার নৌকা দেখতে পান। একপর্যায়ে জাহাজের পেইন্ট স্টোরের তালা ভাঙা দেখা যায়। সেখানে গিয়ে দেখে ৬৫টি রঙের ড্রাম খোয়া যাওয়ার বিষয়টি নজরে আসে।

মোংলা বন্দরের প্রধান নিরাপত্তা কর্মকর্তা কমান্ডার আব্দুল্লাহ আল মেহেদী বলেন, বিদেশি জাহাজ থেকে রং চুরির ঘটনাটি জানতে পেরে কোস্টগার্ড ও নৌবাহিনীকে অবহিত করা হয়েছে। তবে জাহাজটির অবস্থান ছিল পোর্ট লিমিটের বাইরে। এছাড়া জাহাজের পক্ষ থেকে বন্দর কর্তৃপক্ষকে অফিসিয়ালি কোনো কিছু জানানো হয়নি।

জাহাজটির স্থানীয় এজেন্ট সোর লাইনের খুলনার ম্যানেজার আবু বকর ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, জাহাজটি বন্দর এলাকা ত্যাগ করে সাগরের বহির্নোঙরে অবস্থান করছিল। তখন এ ঘটনা ঘটেছে। বন্দর ত্যাগ করার পর ঘটায় এ ব্যাপারে এজেন্টের কোনো দায় নেই।

কোস্টগার্ড পশ্চিম জোনের মিডিয়া উইং কর্মকর্তা লে. মুনতাসির ইবনে মহসীন বলেন, নৌবাহিনী ও কোস্টগার্ডের পৃথক জাহাজ বিদেশি ওই জাহাজটির আশপাশে অবস্থান করছে। খোয়া যাওয়া সামগ্রী উদ্ধারে গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।