ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মে‌য়েরা লাঞ্ছিত হয় কিন্তু তার বিচার হয় না: কাদের সিদ্দিকী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, মার্চ ৮, ২০২৪
মে‌য়েরা লাঞ্ছিত হয় কিন্তু তার বিচার হয় না: কাদের সিদ্দিকী

টাঙ্গাইল: মা-বোনের সম্মানের জন্য আমি রক্ত দিয়েছি। আজকে আমার বোন বঙ্গবন্ধুর কন্যা দেশের প্রধানমন্ত্রী।

মেয়েরা লাঞ্ছিত হয়, তার বিচার হয় না ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন কৃষক শ্রমিক জনতা লী‌গের সভাপ‌তি বঙ্গবীর কাদের সিদ্দিকী (বীর উত্তম)।  

শুক্রবার (০৮ মার্চ) বিকেলে টাঙ্গাইল সদর উপজেলার তারুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে আয়োজিত বই উৎসবে বঙ্গবীর এসব কথা ব‌লেন।  

বঙ্গবীর কা‌দের সি‌দ্দিকী ব‌লেন, নারীর ওড়না বা শাড়ির আঁচলে স্পর্শ করা আমার কাছে হত্যার চেয়ে বড় অপরাধ। এটা আমার কথা, আবেগের কথা। অন্যেরা কীভাবে সেটি আমি জানি না।

সখীপু‌রে ইউপি চেয়ারম্যান কর্তৃক গৃহবধূকে অত্যাচা‌রের ঘটনায় তিনি ব‌লেন, নারীকে অত্যাচারে জড়িত মুক্তা চেয়ারম্যানের পক্ষে ও বিষয়টি মিটমাট করতে যত আওয়ামী লীগের লোক আমার কাছে এসেছেন। গত ১৫-২০ বছরেও এত লোক আমার কাছে আসে নাই, ফোনও করে নাই। চেয়ারম্যান হলেই কারো বুকে লাথি মারতে পারো, মেয়ের গায়ে হাত দিতে পারো সেটি মেনে নেওয়া যায় না।  

বই উৎসব অনুষ্ঠানে আরও উপ‌স্থিত ছি‌লেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহাজাহন আনছারী, জেলা অ্যাডভোকেট বার সমিতির সভাপতি অ্যাডভোকেট একেএম শামিমুল আকতার শামিম, ছায়ানীড়ের নির্বাহী পরিচালক অধ্যাপক মো. লুৎফর রহমান, করটিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. খালেকুজ্জামান চৌধুরী প্রমুখ।  

বই উৎসবে জেলা ও বিভিন্ন উপজেলা থেকে আগত কবিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৫৪ ঘণ্টা, মার্চ ০৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।