ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরিবর্তন হচ্ছে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের নাম

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, মার্চ ৭, ২০২৪
পরিবর্তন হচ্ছে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের নাম

ঢাকা: মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের নাম পরিবর্তন করে ‘নারী ও শিশুবিষয়ক মন্ত্রণালয়’ করার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি।  

তিনি বলেন, আমাদের মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে সুপারিশ করা হয়েছে এবং সমন্বয় সভায় সিদ্ধান্তের পর আরও কিছু প্রক্রিয়া মেনে এ সংক্রান্ত প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হচ্ছে।

বৃহস্পতিবার (০৭ মার্চ) দুপুরে সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে নারী দিবস নিয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস পালন করা হবে, কিন্তু মন্ত্রণালয়ের নাম মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে প্রতিমন্ত্রী বলেন, আপনাদের জানাতে চাই- আগামী ১১ মার্চ আমার দুই মাস (প্রতিমন্ত্রী হিসেবে) হবে। আমরা এক মাসের মধ্যে একটি সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। যেহেতু আমাদের সংবিধানে মহিলা শব্দটি নেই, নারী আছে, আমরা একটা প্রস্তাব করে ফেলেছি আমাদের মন্ত্রণালয়ের নাম নারী ও শিশুবিষয়ক মন্ত্রণালয় করার জন্য।

সিমিন হোসেন বলেন, আমাদের মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটিরও বৈঠক হয়ে গেছে। প্রথম বৈঠকেও কমিটির জোর সুপারিশ ছিল এটার নাম নারী ও শিশুবিষয়ক মন্ত্রণালয় করা হোক।

এ বিষয়ে সচিব নাজমা মোবারেক বলেন, আমাদের মন্ত্রণালয়ের সমন্বয় সভায় নারী ও শিশুবিষয়ক মন্ত্রণালয় করার জন্য সিদ্ধান্ত হয়েছে, রেজুলেশনও হয়েছে। আমরা নিয়ম অনুযায়ী এখন একটি আন্তঃমন্ত্রণালয় সভার পর সার সংক্ষেপ করে নাম পরিবর্তনের জন্য মন্ত্রিপরিষদ বিভাগে পাঠাব।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, মার্চ ০৭, ২০২৪
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।