ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, পুলিশসহ আহত ৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, মার্চ ৫, ২০২৪
জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ, পুলিশসহ আহত ৬

পিরোজপুর: জেলার নাজিরপুরে জমিজমা নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে পুলিশের উপ-পরিদর্শক (এসআই)-সহ ছয়জন আহত হয়েছেন।

মঙ্গলবার (০৫ মার্চ) সকালে উপজেলার সদর ইউনিয়নের পাতিলাখালী গ্রামে ঘটনাটি ঘটে।

গুরুতর আহত এসআই মো. মোশারেফ হোসেনকে (৪০) উন্নত চিকিৎসার জন্য গোপালগঞ্জ মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।  

স্থানীয়রা জানান, স্থানীয় লুৎফর শেখ ও কামাল শেখদের মধ্যে দীর্ঘ দিন ধরে জমি নিয়ে বিরোধ চলছে। সেই বিরোধের জেরে সকাল সাড়ে ৯টার দিকে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় ওই পথে যাওয়া পুলিশের এসআই মো. মোশারেফ হোসেন সংঘর্ষ থামাতে গিয়ে হামলায় আহত হয়। সংঘর্ষে উভয়পক্ষের মরহুম আলী শেখের ছেলে কামাল শেখ (৪০), তার ছোট ভাই মো. আল আমীন শেখ (৩০), চাচাতো ভাই জুয়েল শেখ (৩১) গুরুতর আহত হয়েছেন। এছাড়া লুৎফর শেখ (৬৫) ও তার ছেলে শিপন শেখ (২৪) আহত হয়েছেন।

নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার মুনিয়া জামান বলেন, হামলায় আহত পুলিশের এসআই মো. মোশারেফে হোসেনের চোখে গুরুতর আঘাতে ক্ষতিগ্রস্ত হয়েছে। তা ছাড়া আল আমীন শেখের মাথায় আঘাত ও কামাল শেখের পা ভেঙ্গে গেছে। ওই দুই ভাইকে উন্নত চিকিৎসার জন্য খুলনা এবং পুলিশের এসআই মোশারেফ হোসেনকে গোপালগঞ্জে পাঠানো হয়েছে।

স্থানীয় গ্রাম পুলিশের সদস্য মো. নাছির উদ্দিন শেখ বলেন, জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষ লুৎফর শেখের নেতৃত্বে সাত থেকে আটজন তার ভাইদের হত্যার উদ্দেশ্যে হামলা করেন। হামলায় ছোট ভাই আল আমীন শেখের মাথা ও  কামাল শেখের পা ভেঙ্গে যাওয়াসহ তিনজনে আহত হয়েছেন।

প্রতিপক্ষের লুৎফর শেখের ছেলে মো. সাইফুল ইসলাম চঞ্চল শেখ বলেন, ওই দিন সকালে পূর্ব পরিকল্পিতভাবে প্রতিপক্ষের লোকজন তার বাবা ও ছোট ভাইয়ের ওপর হামলাসহ ঘরবাড়ি ভাঙচুর করে। গুরুতর আহত ভাই ও বাবাকে উন্নত চিকিৎসার জন্য পিরোজপুর জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

নাজিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জিয়া উদ্দিন জানান, এ ঘটনায় কোনো অভিযোগ দেন নি কেউ। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।