ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাড়িতে চলছে বাবার দাফনের প্রস্তুতি, পরীক্ষার হলে হৃদয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
বাড়িতে চলছে বাবার দাফনের প্রস্তুতি, পরীক্ষার হলে হৃদয়

মাগুরা: হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে গত বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) মালয়েশিয়ায় মারা গেছেন বাবা মো. সাদ্দাম শেখ (৪০)। বাড়িতে চলছে মরদেহ দাফনের প্রস্তুতি।

এ অবস্থায় তার ছেলে হৃদয় এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

রোববার (৩ মার্চ) মাগুরার মহম্মদপুর উপজেলায় এ ঘটনা ঘটে। হৃদয় শেখ উপজেলা সদরের ধোয়াইল আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। পরীক্ষা দিচ্ছে সদরের সরকারি আর এস কে এইচ ইনস্টিটিউশন মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে।  

মৃত সাদ্দাম শেখ মহম্মদপুর সদরের ধোয়াইল উত্তরপাড়া গ্রামের মো. রফিক শেখের ছোট ছেলে।

হৃদয়ের দাদা মো. রফিক শেখ ও স্থানীয়রা জানান, মহম্মদপুর সদরের ধোয়াইল উত্তরপাড়া গ্রামের মো. সাদ্দাম শেখ ওরফে তরিকুল শেখের বড় ছেলে হৃদয় এবার এসএসসি পরীক্ষা দিচ্ছে। গত বৃহস্পতিবার দুপুরে মালয়েশিয়ায় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে তরিকুল শেখের মৃত্যু হয়। বাড়িজুড়ে শোকের আবহ, মরদেহ দেশে আনার প্রস্তুতি চলছে। বাবার মৃত্যুর পর হৃদয় ভেঙে পড়লেও স্বজনদের কথায় এসএসসি পরীক্ষা দিতে যায় সে। এক ভাই এক বোনের মধ্যে হৃদয় বড়।  

কেন্দ্রসচিব ও প্রধান শিক্ষক এ কে এম নাসিরুল ইসলাম বলেন, হৃদয়ের বাবার মৃত্যুর বিষয়টি আমরা সকালেই জানতে পেরেছি। সবার সঙ্গে বসে পরীক্ষা দিলে তার জন্য ভালো হবে ভেবে তার জন্য বিশেষ কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। আমরা চেয়েছিলাম সে সবার সঙ্গে স্বাভাবিকভাবেই পরীক্ষা দিক। সে এক হাতে রুমাল দিয়ে বারবার চোখ মুছছিল। আর অন্য হাতে পরীক্ষার খাতায় লিখেছে।

পরীক্ষা শেষে হৃদয় বলে, বাবা আমাকে অনেক ভালোবাসতেন। বাবা চাইতেন আমি যেন পড়ালেখা করে অনেক বড় হই। তাই এমন অবস্থায়ও আমি পরীক্ষায় অংশ নিয়েছি। বাবার আত্মাকে আমি কষ্ট দিতে চাই না।

মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পলাশ মণ্ডল বলেন, বাবাকে হারানো যে কারও জন্য খুবই কষ্টদায়ক। তারপরও এসএসসি পরীক্ষার্থী হৃদয়ের বাবা হারানোর কষ্ট নিয়ে পরীক্ষায় অংশ নিয়েছে। আমরাও তার পরীক্ষার সময় যতটা সম্ভব পাশে থাকার চেষ্টা করেছি।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, মার্চ ০৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।