ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে ছিনতাইকারী চক্রের ৫ সক্রিয় সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
সিরাজগঞ্জে ছিনতাইকারী চক্রের ৫ সক্রিয় সদস্য আটক

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বিভিন্ন এলাকায় পৃথক অভিযান চালিয়ে  ছিনতাইকারী চক্রের সক্রিয় ৫ সদস্যকে আটক করেছে র‍্যাব-১২ সদস্যরা।

আটকরা হলেন, সদর উপজেলার ধীতপুর আলাল গ্রামের মৃত মতিউর রহমানের ছেলে মো. কামরুল ইসলাম হাসান (২২), পৌর এলাকার সয়াগোবিন্দ ভাঙ্গাবাড়ী মহল্লার মো. সোহ শেখের ছেলে মো. ইমরান শেখ (৩২), সয়াধানগড়া গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে মো. ইনসান শেখ (২০),  সয়াধানগড়া জগাইর মোড় এলাকার মৃত আবুল হোসেনের ছেলে, মুন্না শেখ (২৭) ও দিয়ার ধানগড়া মহল্লার মৃত জয়নালের স্ত্রী মুক্তি বেগম।

রোববার (৩ মার্চ) দুপুর ১২টার দিকে সিরাজগঞ্জের সলঙ্গায় র‍্যাব-১২ সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‍্যাব-১২ অধিনায়ক মো. মারুফ হোসেন জানান, আটকরা ছিনতাইকারী চক্রের সদস্য। তারা ছিনতাই ও প্রতারণার জন্য অটোরিকশা, সিএনজিকে টার্গেট করে। এরপর বিভিন্ন স্থানে যাওয়ার কথা বলে এসব যানবাহন কেনাবেচার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। তারা দীর্ঘদিন ধরে লোকচক্ষুর আড়ালে তাদের ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগের মাধ্যমেও ভুক্তভোগীদের জিম্মি করে নির্যাতনের মাধ্যমে তাদের টাকা-পয়সা লুটে নেয়। তারা সিরাজগঞ্জ জেলার বিভিন্ন থানা এলাকায় সুযোগ বুঝে সাধারণ মানুষকে নানা কৌশলে ফাঁদে ফেলে ছিনতাই করে আসছিল।

সম্প্রতি রহমত ও সবুজ নামে দুজনকে ডেকে এনে জিম্মি করে ৬৫ হাজার টাকা হাতিয়ে নেয়। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে শনিবার ( ২ মার্চ)  রাতে সদর উপজেলার মাসুমপুর ও শিয়ালকোল এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।  

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, মার্চ ৩, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।