ঢাকা, রবিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যে কারণে শিবচরবাসীকে সবচেয়ে ভাগ্যবান বললেন চিফ হুইপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
যে কারণে শিবচরবাসীকে সবচেয়ে ভাগ্যবান বললেন চিফ হুইপ

মাদারীপুর: মাদারীপুরের শিবচর উপজেলাবাসীদের সবচেয়ে বেশি ভাগ্যবান বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।  

তিনি বলেছেন,‘আমরা সবচেয়ে ভাগ্যবান কারণ আমরা পদ্মা সেতু পেয়েছি।

পদ্মা সেতু পাড় হওয়ার পর প্রথম উপজেলা আমাদের শিবচর। পদ্মা সেতুকে সামনে রেখে আমাদের এই শিবচর উপজেলাকে পরিকল্পনা অনুসারে আমরা উন্নয়ন করে যাচ্ছি। আমরা বিগত ১৫ বছরে যে কাজ না করেছি, আগামী ৫ বছরে আমাদের জন্য আরো একটি উজ্জ্বল দ্বার খুলে যাচ্ছে। ’

শনিবার (২ মার্চ) সকালে মাদারীপুর জেলার শিবচরের আল বাইতুল মামুর সিনিয়র আলিম মাদরাসার বহুতল একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চিফ হুইপ এসব কথা বলেন।

চিফ হুইপ বলেন, ‘এবারের নির্বাচন নিয়ে টানা ৪ বার এবং শেখ হাসিনা পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী হয়েছেন। এতে আমরা মনে করি বাংলাদেশের মানুষের বঙ্গবন্ধুর প্রতি যে ভালোবাসা, বঙ্গবন্ধুর আদর্শের প্রতি তাদের যে বিশ্বাস তারই প্রতিফলন ঘটেছে। ধারাবাহিকভাবে কাজ করার কারণে আজকে বাংলাদেশ একটি উন্নত বাংলাদেশের দিকে চলে যাচ্ছে।

নূর-ই-আলম চৌধুরী বলেন,বাংলাদেশে জমি একটি বড় সমস্যা। ঢাকা শহরে বড় একটি প্রতিষ্ঠান করার মতো জমি এখন পাওয়া যায় না। যার জন্য অনেকগুলো প্রতিষ্ঠান আমাদের শিবচরে করার জন্য ইতোমধ্যেই আগ্রহ প্রকাশ করা হয়েছে। আমরা অনেক জমি দেখে রেখেছি। শিবচরে শিক্ষা ও স্বাস্থ্যকে গুরুত্ব দিয়ে একটি উন্নত উপজেলা হিসেবে গড়ে তুলছি। বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে ছেলে মেয়েরা মাদরাসা, স্কুল, টেকনিক্যাল স্কুল বা যেখানেই পড়াশোনা করুক, তাদের জীবন কিন্তু পরিবর্তন করতে হবে। একটা সময় পরে এই ছেলে-মেয়েদেরকে আমাদের স্মার্ট বাংলাদেশের জন্য তৈরি করতে হবে।

এদিন চিফ হুইপ উমেদপুরে ড.নুরুল আমিন বিশ্ববিদ্যালয় কলেজের মেধাবী শিক্ষার্থীদের মাঝে হায়দার মোহাম্মদ ট্রাস্টের বৃত্তি প্রদান করেন ও ভদ্রাসন জিসি একাডেমির ভবনের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে যোগ দেন।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো. আব্দুল্লাহ আল মামুন, পৌরসভার মেয়র মো. আওলাদ হোসেন খান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩১৭ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।