ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেইলি রোড ট্র্যাজেডি: ইঞ্জিনিয়ার মিনহাজের মরদেহ নিলেন বড় ভাই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
বেইলি রোড ট্র্যাজেডি: ইঞ্জিনিয়ার মিনহাজের মরদেহ নিলেন বড় ভাই

ঢাকা: বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে আগুনে পুড়ে নিহত কেএম মিনহাজ উদ্দিনের (২৬) মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এর আগে তার মরদেহ সনাক্ত করেন স্বজনরা।

শনিবার (২ মার্চ) সন্ধ্যার দিকে ঢাকা মেডিকেল কলেজ মর্গ থেকে মিনহাজের মরদেহ হস্তান্তর করা হয়। নিহতের বড় ভাই আমিনুল ইসলাম খান সেটি বুঝে নেন।

রমনা থানার উপ পরিদর্শক (এসআই) মো. হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, শুক্রবার মিনহাজের পরিবার তার হাতে থাকা ঘড়ি ও শরীরে অপারেশনের দাগ দেখে মরদেহ সনাক্ত করে। অন্য একটি পরিবারও মরদেহ তাদের স্বজনের বলে সনাক্ত করে। পরে মিনহাজের ডিএনএ পরীক্ষা করা হয়।

শনিবার মিনহাজ ও অন্য দুজনের মরদেহের ময়নাতদন্ত করা হয়। এসআই হাবিবুর বলেন, আজ অন্য পরিবারের লোকজন এসে জানান, মিনহাজের মরদেহ তাদের স্বজনের নয়। পরে মিনহাজের বদ ভাইয়ের কাছে সেটি বুঝিয়ে দেওয়া হয়।

মিনহাজের শেষ সেলফি।  এটি তোলা হয় আগুনের ঘটনায় দুই মিনিট আগে।  সেলফি তোলা ব্যক্তি মিনহাজের বন্ধু।  আগুনের ঘটনায় তিনি প্রাণে বাঁচলেও পুড়ে যান মিনহাজ।  মিনহাজের গ্রামের বাড়ি চাঁদপুর সদর উপজেলার ইসলামপুর গাছতলা গ্রামে। তিনি রাজধানীর সবুজবাগ বাসাবো খেলার মাঠ এলাকায় বসবাস করতেন। কারওয়ান বাজারে প্রাইটিসিস কোম্পানি নামে একটি প্রতিষ্ঠানের সফটওয়্যার ইঞ্জিনিয়ার ছিলেন। তিন ভাইয়ের মধ্যে মিনহাজ ছোট। ঘটনার দিন তিনি গ্রিন কোজি কটেজ ভবনে অবস্থিত একটি রেস্টুরেন্টে থেকে গিয়েছিলেন।

ওই ভবনে আগুনে নিহত বাকি দুই মরদেহ ডিএনএ প্রতিবেদন আসার পর হস্তান্তর প্রক্রিয়া শুরু হবে জানিয়ে এসআই হাবিবুর আরও বলেন, নিহত বৃষ্টি খাতুন ওরফে অভিশ্রুতি শাস্ত্রীর মরদেহ হস্তান্তরের জন্য আরও কিছু নিয়মের মধ্য দিয়ে যেতে হবে। বৃষ্টিকে মেয়ে দাবি করে কুষ্টিয়া থেকে এক ব্যক্তি হাসপাতালে এসেছেন। আরও এক ব্যক্তি নিজের মেয়ে বলে আরেকটি লাশ দাবি করেছেন। এসব আমলে নেওয়া হয়েছে। ডিএনএ পরীক্ষা করা হবে। নমুনা সংগ্রহ করা হয়েছে। প্রতিবেদনগুলো আসা সময়ের ব্যাপার।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, মার্চ ২, ২০২৪
এজেডএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।