ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদা না দেওয়ায় শিক্ষার্থীকে মারধর হিজড়াদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৫ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
চাঁদা না দেওয়ায় শিক্ষার্থীকে মারধর হিজড়াদের

ঢাকা: রাজধানীতে প্রজাপতি পরিবহণ বাসে হিজড়াদের মারধরের শিকার হয়ে জায়েদ ঐশিক (২২) নামে এক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন।  

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর উত্তরা-মহাখালী মহাসড়কের খিলক্ষেত এলাকায় এ ঘটনা ঘটে।

পরে আহতাবস্থায় চিকিৎসার জন্য উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হসপিটালে ভর্তি করা হয়।  

শুক্রবার (১ মার্চ) ওই শিক্ষার্থীর বাবা আবুল কালাম আজাদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, শিক্ষার্থী ঐশিক বুধবার সকালে কাওলা থেকে প্রজাপতি পরিবহণ বাসে চড়ে শ্যামলী যাচ্ছিলেন। এদিন খিলক্ষেত বাসস্ট্যান্ড থেকে দুজন হিজড়া চাঁদার জন্য বাসে উঠে। যাত্রীদের কাছ থেকে চাঁদা তোলার একপর্যায়ে ওই শিক্ষার্থীর কাছেও টাকা চাইলে সে ২০ টাকা দেওয়ার পরও অতিরিক্ত টাকা দাবি করে হিজড়ারা। এ সময় অতিরিক্ত টাকা নিয়ে হিজড়াদের সঙ্গে বাকবিতণ্ডার একপর্যায়ে হিজড়ারা ওই শিক্ষার্থীকে এলোপাতাড়ি কিলঘুষি মারে।  

এতে ভুক্তভোগী শিক্ষার্থীর নাক দিয়ে রক্তক্ষরণ হতে থাকে। তখন সে বাস থেকে নেমে কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসার জন্য যায়। প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর চিকিৎসা না পেয়ে উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হসপিটালে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক নাকের অপারেশন করতে হবে বলে জানান। পরে শুক্রবার সকালে তার অপারেশন সম্পন্ন হয়।

শিক্ষার্থীর বাবা আবুল কালাম আজাদ অভিযোগ করে বলেন, আমার ছেলে একজন শিক্ষার্থী সে ২০ টাকা দিয়েছে এটাই অনেক বেশি। তার পরও তার সঙ্গে এমন বেপরোয়া আচরণ কোনোভাবেই কাম্য নয়। আমরা যেই পথ দিয়ে চলাচল করি হিজড়ারা সব সময়ই বাসে উঠে চাঁদার জন্য অশোভন আচরণ করে। এ ধরনের হয়রানি থেকে যেন সাধারণ মানুষ রক্ষা পায় সে জন্য সরকার ও সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করছি।  

খিলক্ষেত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আমিনুল বাশার জানান, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ২৩৫৫ ঘণ্টা, মার্চ ০১, ২০২৪
এমএমআই/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।