ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অর্ধকোটি টাকার মাদকসহ আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
অর্ধকোটি টাকার মাদকসহ আটক ৩

নারায়ণগঞ্জ: কুমিল্লা জেলার দাউদকান্দি থানা এলাকা থেকে প্রায় অর্ধ কোটি টাকার বিপুল পরিমাণ ইয়াবাসহ তিন মাদক কারবারিকে আটক ও মাদক পরিবহনকারী গাড়ি জব্দ করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব ১১ এর সিপিসি ১ এর কোম্পানি কমান্ডার মেজর অনাবিল ইমাম।

এর আগে ২৮ ফেব্রুয়ারি দাউদকান্দি থানাধীন দাউদকান্দি ব্রিজ টোলপ্লাজা সংলগ্ন এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে একটি প্রাইভেটকার থেকে প্রায় অর্ধ কোটি টাকার অবৈধ মাদকদ্রব্য (১৫ হাজার ৫৯০ পিছ ইয়াবা ট্যাবলেট) ও মাদক পরিবহনে ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দসহ ৩ মাদক কারবারিকে আটক করা হয়।

আটকরা হলেন- নারায়ণগঞ্জের রূপগঞ্জের চনপাড়া এলাকার আবু সাইদের ছেলে মিল্লাদ হোসেন (২৫), গাড়ি চালক মৃত সামাদ ব্যাপারীর ছেলে মো. লিটন (৪৬) ও আমানউল্লাহের ছেলে মো. ইমন (১৯)।

প্রাথমিক অনুসন্ধান ও আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। তারা পারস্পারিক যোগসাজশে সীমান্তবর্তী এলাকা থেকে নিষিদ্ধ মাদকদ্রব্য ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্যের বড় আকারের চালান দীর্ঘদিন ধরে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য অভিনব কৌশলে ইয়াবা সংগ্রহ করে নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশপাশের জেলায় বহন ও সরবরাহ করে। এছাড়া আটকদের বিরুদ্ধে বিভিন্ন থানায় পৃথক পৃথক মামলা রয়েছে।

তাদের জিজ্ঞাসাবাদে মাদক চোরাচালানের সঙ্গে সম্পৃক্তদের বিষয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে উল্লেখ করে র‍্যাব জানায়, তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে এতে জড়িত অন্যান্য মাদক কারবারিদের আইনের আওতায় আনার জন্য এবং মাদকের কড়াল গ্রাস থেকে যুব সমাজ তথা দেশকে বাঁচাতে র‌্যাব-১১, সিপিসি-১ এর গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রম অব্যাহত থাকবে। আটকদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কুমিল্লা জেলার দাউদকান্দি থানায় একটি মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad