ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যারা দেশের ফুটবলকে হারিয়ে দিয়েছে তাদের হারাতে এসেছি: সুমন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
যারা দেশের ফুটবলকে হারিয়ে দিয়েছে তাদের হারাতে এসেছি: সুমন

ফেনী: ফেনীতে প্রীতি ফুটবল ম্যাচ খেলতে এসেছেন দেশীয় ফুটবলে আলোচিত ক্রীড়া সংগঠক, আইনজীবী ও সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

উদ্যোক্তা তৈরি ও মূল্যবোধ চর্চার অনলাইন প্লাটফর্ম ‘নিজে বলার মতো একটি গল্প ফাউন্ডেশন’ আয়োজিত এ খেলা দেখতে ভাষা শহীদ আব্দুস সালাম স্টেডিয়ামে জড়ো হয়েছেন হাজারো ফুটবলপ্রেমী।

শুক্রবার (১ মার্চ) দুপুর সাড়ে ৩টায় শুরু হয়েছে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি ও নিজে বলার মতো একটি গল্প ফাউন্ডেশন একাদশের খেলা।  

সরেজমিনে দেখা যায়, খেলা শুরু হওয়ার আগেই ভাষা শহীদ আব্দুস সালাম স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ হয়ে যায়। জুমার নামাজ শেষে দল বেঁধে জেলার বিভিন্ন স্থান থেকে দর্শকেরা খেলা দেখতে মাঠে এসেছেন। ব্যারিস্টার সুমন মাঠে প্রবেশের সাথে সাথেই গ্যালারি থেকে হাত নেড়ে শুভেচ্ছা জানান ভক্তরা।

খেলা দেখতে আসা রেদোয়ান আহমেদ নামে এক দর্শক বলেন, এতোদিন ধরে ব্যারিস্টার সুমনকে সামাজিকমাধ্যমে দেখেছি। প্রথমবার নিজ জেলায় সরাসরি তার খেলা দেখতে মাঠে এসেছি।

কানায় কানায় পূর্ণ স্টেডিয়াম 

আরিফ নামে আরেক দর্শক বলেন, অনেকদিন পর ভাষা শহীদ আব্দুস সালাম স্টেডিয়ামে এতো দর্শক একত্রিত হয়েছে। দুপুর থেকেই দর্শকরা মাঠে এসে উপস্থিত হয়েছে। এমন আয়োজনে আশা করি আমাদের ফুটবলের হারানো ঐতিহ্য ফিরে আসবে।

খেলা শুরুর আগে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, ফেনী সম্পর্কে আগে আমার ধারণা ছিল না। প্রথমবার ফেনী এসে এখানের মানুষের আন্তরিকতায় আমি আবেগাপ্লুত। এখানের অবকাঠামো দেখে মনে হচ্ছে এটি জেলাশহর নয়, সিটি করপোরেশন হওয়ার যোগ্যতা রাখে।  

সুমন বলেন, আমরা আপনাদের হারাতে আসিনি। যারা দেশের ফুটবলকে হারিয়ে দিয়েছে তাদের হারাতে এসেছি। আপনাদের নিয়েই দেশের ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনব।  

সিলেটের বন্যাকালীন সময়ে ফেনীর সহযোগিতার কথা তুলে ধরে ব্যারিস্টার সুমন বলেন, সিলেটের বন্যার সময়ে ফেনীবাসী যে সহায়তার হাত বাড়িয়েছেন সেই কৃতজ্ঞতা জানানোর জন্য আজকে ফেনী এসেছি। আগামীতে ফেনীর যেকোনো দুর্যোগকালীন সময়েও আমরা পাশে দাঁড়াব।  

বক্তব্যে ভাষা শহীদ আব্দুস সালাম স্টেডিয়ামের মাঠ সংস্কারের জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানান তিনি।

প্রীতি ম্যাচের আয়োজক ‘নিজে বলার মতো একটি গল্প ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ইকবাল বাহার জাহিদ বলেন, নিজের বলার মতো একটা গল্প উদ্যোক্তা তৈরির পাশাপাশি করে যাচ্ছে মানবিক কাজও। উদ্যোক্তাদের শুধু ব্যবসায়িক কার্যক্রমে সীমাবদ্ধ না থেকে ক্রীড়া ক্ষেত্রে বিচরণের লক্ষ্যে এ আয়োজন করা হয়েছে। খেলায় সারা দেশ থেকে নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের উদ্যোক্তারা অংশ নিয়েছে। এখান থেকে আমরা একটি ফুটবল দল গঠন করব।

মাঠে নামার পর বেইলি রোডে অগ্নিকাণ্ডের ঘটনায় শোক প্রকাশ জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়েছে।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে খেলার উদ্বোধন করেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।  

এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল বশর মজুমদার তপন, ফেনী পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অভিষেক দাশ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহারসহ প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, মার্চ ১, ২০২৪
এসএইচডি/এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।