ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে দুই শিক্ষার্থী বহিষ্কার, পাঁচ শিক্ষককে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
চাঁদপুরে দুই শিক্ষার্থী বহিষ্কার, পাঁচ শিক্ষককে অব্যাহতি

চাঁদপুর: চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ঘিলাতলী সামাদিয়া ফাজিল মাদরাসা কেন্দ্রে দাখিল পরীক্ষায় হাদীস বিষয়ে অসদুপায় অবলম্বন করায় দুই শিক্ষার্থীকে বহিষ্কার ও কক্ষে দায়িত্বরত পর্যবেক্ষক পাঁচ শিক্ষককে সাময়কিভাবে অব্যাহতি দেওয়া হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে হাদীস শরীফ (কোড নম্বর-১০২) বিষয়ে পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে।

বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন-উপজেলার নন্দীখোলা দাখিল মাদরাসার মো. শাহেদ সিয়ান ও কালিকাপুর দাখিল মাদরাসার জিসান মুনসী।

দায়িত্ব অবহেলার কারণে অব্যাহতি দেওয়া শিক্ষকরা হলেন-কেন্দ্রের ২ নম্বর কক্ষের শিক্ষক মো. আবুল হোসেন ও আমলন্দ গোলদার। ৩ নম্বর কক্ষের শিক্ষক শফিকুর রহমান, মো. ছালেহ আহম্মদ ও মো. রাসেল মিয়া।

এসব তথ্য নিশ্চিত করেন কেন্দ্র সচিব ও ঘিলাতলী সামাদিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. আবুল বাশার।  

তিনি বলেন, ঘটনার পর পর্যবেক্ষক শিক্ষকদের বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করা হয়েছে।

মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতিমা সুলতানা বলেন, ঘিলতলী পরীক্ষা কেন্দ্রে দাখিল (হাদীস বিষয়ে) পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। ওই পরীক্ষা কেন্দ্রের দুটি কক্ষে দায়িত্বরত পর্যবেক্ষক পাঁচ শিক্ষককেও দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।