ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষা সফরের বাসে মদ্যপান, ২ শিক্ষককে সাময়িক বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
শিক্ষা সফরের বাসে মদ্যপান, ২ শিক্ষককে সাময়িক বরখাস্ত

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরে শিক্ষা সফরের বাসে শিক্ষক ও শিক্ষার্থীদের মদ্যপানের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি।

 

সোমবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির এক জরুরি সভায় প্রাথমিকভাবে অভিযুক্ত দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে। সন্ধ্যায় তাদেরকে সাময়িক বরখাস্তের চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন শিকদার।

বরখাস্তকৃত শিক্ষকরা হলেন- উপজেলার বন্দরখোলা ইউনিয়নের শিকদার হাট উচ্চবিদ্যালয় সহকারী শিক্ষক ওয়ালিদ হোসেন ও আল-নোমান।  

জানা গেছে, শিবচরের বন্দরখোলা ইউনিয়নের শিকদার হাট উচ্চবিদ্যালয় থেকে গত শনিবার (২৪ ফেব্রুয়ারি) শিক্ষাসফরে যান বিদ্যালয়ের ৪১ জন শিক্ষার্থী ও ১৬ জন শিক্ষক। শিক্ষা সফরের উদ্দেশে নারায়নগঞ্জের সোনারগাঁও যাওয়ার সময় পথিমধ্যে বাসের মধ্যেই বিদ্যালয়ের শিক্ষার্থীরা মদ্য পান করেন। এসময় শিক্ষক-শিক্ষার্থীদের হাতে মদের বোতলসহ দেখা গেছে। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হলে এলাকায় সমালোচনার ঝড় উঠে।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, বিদ্যালয়ের শিক্ষক মো. ওয়ালিদ হোসেনের পাশে একজনের হাতে একটি বিদেশি মদের বোতল। মদ খাওয়ার চেষ্টা করছেন তারা। এছাড়াও মদের বোতল হাতে শিক্ষার্থীদের উল্লাস করতে দেখা গেছে। গানের তালে তালে নাচ করছে শিক্ষার্থীরা। বাসের মধ্যে একাধিক মদের বোতল ছিল ধারণা করা হচ্ছে।  

এসময় কয়েকজন শিক্ষকও শিক্ষার্থীদের সঙ্গে মদ জাতীয় পানীয় পান করেন বলে অভিযোগ উঠেছে।  

বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন শিকদার বলেন, ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার প্রাথমিক সত্যতা পাওয়ায় আমরা দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছি। সংশ্লিষ্ট দপ্তরে এ সংক্রান্ত চিঠি পাঠানো হবে।

এদিকে বরখাস্ত হওয়ার পর অভিযুক্তরা বক্তব্য দিতে রাজি হননি তারা।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এবং দুইজন শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।