ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে জুয়েলারি-বাসা থেকে ২০ লাখ টাকার মালামাল চুরি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
ফরিদপুরে জুয়েলারি-বাসা থেকে ২০ লাখ টাকার মালামাল চুরি 

ফরিদপুর: ফরিদপুরের চরভদ্রাসনের হাজীগঞ্জ বাজারে তিনটি জুয়েলারি দোকান ও একটি বাসায় চুরি হয়েছে।  

প্রায় ত্রিশ/চল্লিশ জনের একদল চোর একটি ট্রলারে করে পদ্মা নদী পথে এসে নৈশ প্রহরীদের বেঁধে প্রায় ২০ লাখ টাকার মালামাল নিয়ে যায়।

প্রায় ঘণ্টাব্যাপী বাজার এলাকায় এ তাণ্ডব চালায় তারা।

চুরি হওয়া জুয়েলারি দোকানগুলো হলো- প্রফুল্ল কর্মকারের পুষ্পিতা জুয়েলার্স, শ্রীকান্ত কর্মকারের আশা জুয়েলার্স ও গোপিনাথ কর্মকারের নিউ সুজলা জুয়েলার্স এবং জুবায়ের মোল্লার বাসভবন।  

জুবায়ের মোল্যা সাংবাদিকদের বলেন, রাত দুইটার দিকে তিনি দোকানের সাঁটার খোলার শব্দ শুনতে পেয়ে নিচে নেমে আসেন। কারা সেখানে ধমক দিয়ে জানতে চাইলে তেড়ে এসে তার বিল্ডিংয়ের কেঁচিগেট ভেঙে ভেতরে ঢোকে দশ থেকে বারজন। তারা তিন তলার দরজা ভেঙে ঘরে ঢুকে আমাকে মারধর করে চার ভরি স্বর্ণের ও চার ভরি রূপার গহনা ছাড়াও নগদ দুই লাখ টাকা লুট করে নিয়ে যায়।  

স্বর্ণ ব্যবসায়ী প্রফুল্ল কর্মকার, শ্রীকান্ত কর্মকার ও গোপীনাথ কর্মকার জানান, তারা কেউ দোকানে ছিলেন না ঘটনার সময়। খবর পেয়ে রাতে বাজারে এসে দেখেন তাদের দোকানের সাঁটারের তালা কেটে সিন্দুক ভেঙে সবমিলিয়ে সাড়ে ১০ ভরি স্বর্ণালংকার, ৪২০ ভরি রৌপ্যালংকার ও এক লাখ পঁচিশ হাজার টাকা নিয়ে গেছে চোরের দল।

চর হাজিগঞ্জ হাট বাজার বণিক সমবায় সমিতির সভাপতি কবিরুল আলম ব্যাপারী বলেন, ত্রিশ থেকে চল্লিশজন ছিল ওই গ্রুপে। রাত ১টার দিকে চারজন নৈশ প্রহরীর হাত-পা বেঁধে বণিক সমিতির অফিসের তালা কেটে সেখানে আটকে রাখে।

স্থানীয়রা জানান, পাশের উপজেলা সদরপুরের আটরশীতে উরস উপলক্ষে নৌপথ ও সড়কপথে গভীর রাতে কিছু লোকের চলাচল ছিল। তারা রাস্তায় যাকে পেয়েছে তাকেই বেঁধে রেখেছে। খবর পেয়ে লোকজন তাদের উদ্ধার করে।  

চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহম্মদ আব্দুল ওহাব বলেন, কয়েকটি দোকানের তালা ভাঙার খবর পেয়ে রাতে পুলিশ ঘটনাস্থলে যায়। আমিও ঘটনাস্থল পরিদর্শন করেছি। এটা একটি চুরির ঘটনা। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।