ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ষাটগম্বুজ মসজিদের ইমাম হেলাল উদ্দিনের ইন্তেকাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
ষাটগম্বুজ মসজিদের ইমাম হেলাল উদ্দিনের ইন্তেকাল

বাগেরহাট: বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুহাম্মাদ হেলাল উদ্দিন মাতুব্বর (৫৫) ইন্তেকাল করেছেন।  

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহে রাজেউন)।

 

মুহাম্মাদ হেলাল উদ্দিন মাতুব্বরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বাগেরহাট জাদুঘরের কাস্টডিয়ান মো. জায়েদ।  

তিনি বলেন, গতকাল দুপুরের আগমুহূর্তে ষাটগম্বুজ মসজিদ সংলগ্ন ঘোড়া দীঘির পূর্ব পাড়ে নিজ বাড়িতে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন ইমাম হেলাল উদ্দিন। পরে চিকিৎসার জন্য খুলনা নেওয়ার পথে তার মৃত্যু হয়। কর্মজীবনে তিনি একজন সৎ, দক্ষ, নিষ্ঠাবান ও মিষ্টভাষী হিসেবে পরিচিত ছিলেন। তার অকাল মৃত্যুতে আমরা গভীর ভাবে শোকাহত।

তিনি আরও বলেন, আজ (বৃহস্পতিবার) রাত ৯টায় ষাটগম্বুজ মসজিদ প্রাঙ্গণে তার জানাজা অনুষ্ঠিত হবে। পরে ষাটগম্বুজ মসজিদ সংলগ্ন সুন্দরঘোনা গ্রামে ঘোড়া দিঘির পূর্ব পাড়ে নিজ বাড়িতে তাকে সমাহিত করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা মুহাম্মাদ হেলাল উদ্দিন মাতুব্বর ১৯৯৪ সাল থেকে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের অধীনে ষাটগম্বুজ মসজিদে ইমাম ও খতিবের দায়িত্ব পালন করে আসছিলেন।  

মরহুমের গ্রামের বাড়ি বরিশাল জেলার মেহেন্দীগঞ্জ উপজেলায়। ষাটগম্বুজ মসজিদ সংলগ্ন সুন্দরঘোনা গ্রামে ঘোড়া দিঘির পূর্ব পাড়ে বাড়ি করে বসবাস করতেন তিনি। এক স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে সন্তান রেখে গেছেন মুহাম্মাদ হেলাল উদ্দিন মাতুব্বর।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।