ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনলাইন জুয়ায় জড়িত থাকার দায়ে পাঁচ যুবককে কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
অনলাইন জুয়ায় জড়িত থাকার দায়ে পাঁচ যুবককে কারাদণ্ড

দিনাজপুর: দিনাজপুরের খানসামায় অনলাইন প্লাটফর্মে জুয়া খেলার সাথে জড়িত থাকার দায়ে পাঁচ যুবককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার আংগারপাড়া বাংলাবাজার ও সূবর্ণখুলী মুশাহার পাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজ উদ্দিন অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

অভিযানের সময় খানসামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাহারুল ইসলাম উপস্থিত ছিলেন। এ সময় তাদের কাছ থেকে পাঁচটি অ্যান্ড্রয়েড ফোন ও ৮৪টি সিম কার্ড জব্দ করা হয়।

আটকরা হলেন, উপজেলার ২নং ভেড়ভেড়ী ইউনিয়নের সদ্দপাড়ার আবু বক্কর সিদ্দিকের ছেলে আনোয়ার হোসেন (২০), হামিদুল ইসলামের ছেলে হাচানুর ইসলাম (১৯), একই এলাকার ঝগড়ু পাড়ার ফরহাদ আলীর ছেলে গালিব ইসলাম (১৯), আংগারপাড়া সূবর্ণখুলী মুসাহারপাড়ার নারায়ণ ভুঁইয়ার ছেলে উজ্জ্বল ভুঁইয়া (২৫) ও পার্শ্ববর্তী সৈয়দপুর গোলাহাট এলাকার সুমন ইসলাম (২৯)।

জানা যায়, দীর্ঘদিন ধরে ওই এলাকায় একটি চক্র অনলাইন জুয়ার কার্যক্রম পরিচালনা করছে। এতে যুবক ও পরিবার ও যুবক নিঃস্ব হয়ে গেছে। বুধবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পাঁচ যুবককে আটক করা হয়। পরে অনলাইন জুয়ায় জড়িত থাকার দায়ে প্রকাশ্য জুয়া আইন ১৮৬৭ সালের চার ধারা অনুযায়ী প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাজ উদ্দিন বলেন, জুয়া ও মাদক সামাজিক ব্যাধি। সমাজকে ব্যাধি মুক্ত করতে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।  

মাদক ও জুয়ামুক্ত খানসামা উপজেলা গড়তে সবার সচেতনতা ও সহযোগিতা প্রয়োজন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৭১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।