ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাটকেলঘাটায় জমি নিয়ে বিরোধ, গুলিবিদ্ধ দুজনসহ আহত চার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
পাটকেলঘাটায় জমি নিয়ে বিরোধ, গুলিবিদ্ধ দুজনসহ আহত চার আহতরা।

সাতক্ষীরা: সাতক্ষীরার পাটকেলঘাটা উপজেলায় জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দুই ঘের কর্মচারীকে নির্যাতন এবং মালিক ও তার ভাইকে  গুলি করে হত্যার চেষ্টা করা হয়েছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) দিনগত রাত দেড়টার দিকে পাটকেলঘাটা থানার হরিণখোলা গ্রামে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ দুইজনসহ আহত চারজনকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুলিবিদ্ধ দুইজন হলেন- পাটকেলঘাটা থানার হরিণখোলা গ্রামের অভিরাম মণ্ডলের ছেলে অলঙ্গ মন্ডণ্ড (৬১) ও তার ভাই জগদীশ মণ্ডল (৪৫)। এছাড়া অন্য আহতরা হলেন- ঘের পাহারাদার বিশ্বনাথ মণ্ডল (৫৩) ও ঘের কর্মচারী শ্রীপদ মুণ্ডা (৩০)।

সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন অলঙ্গ মণ্ডল জানান, হরিণখোলা বিলে ১০০ বিঘা জমিতে তিনি দীর্ঘদিন ধরে চিংড়ি ঘের করে আসছেন। এর মধ্যে চার বিঘা সরকারি খাস জমির লিজের টাকা হরিণখোলা গ্রামের কার্তিক মণ্ডলকে না দিয়ে জমির মালিক দাবিদার স্বপন মণ্ডলকে দেওয়ায় ২০২২ সাল থেকে তাদের সঙ্গে কার্তিক মণ্ডলের বিরোধ চলে আসছিল। এছাড়া পাঁচ শতক জমি নিয়ে কাকাতো ভাই শিব শেখরের সঙ্গেও তাদের বিরোধ চলে আসছিল। এ নিয়ে কয়েকবার সালিশ বৈঠক হয়েছে। আদালতে মামলাও রয়েছে। এরই জেরে রোববার দিনগত রাত সাড়ে ১২টার দিকে তার ঘের কর্মচারী বিশ্বনাথ ও পার্শ্ববর্তী দীলিপ মণ্ডলের ঘের কর্মচারী শ্রীপদ মুণ্ডাকে ঘেরের ঘর থেকে মুখোশধারী ৭-৮ জন সশস্ত্র সন্ত্রাসী তুলে নিয়ে নির্যাতন করে তার বাড়ির সামনে নিয়ে আসে। পরে রাত দেড়টার দিকে তাকে ও তার ভাই জগদীশকে ঘুম থেকে ডেকে তুলে বুকে শট গান দিয়ে গুলি করার চেষ্টা করলে তারা শট গান ধরে ফেলেন। একপর্যায়ে তার দুই উরুতে ও ভাই জগদীশের ডান উরু গুলি লাগে। রাত সাড়ে ৩টার দিকে তাদের দুই ভাই ও দুই ঘের কর্মচারীকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. মাহফুজুর রহমান ও অর্থোপেডিক্স সার্জন ডা. হাফিজুল্লাহ জানান, অলঙ্গ মণ্ডলের দুই উরুতে ও জগদীশ মণ্ডলের ডান উরুতে গুলি লেগে বিপরীত দিক থেকে বেরিয়ে গেছে।

পাটকেলঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ জানান, জমি ও ঘের নিয়ে প্রতিবেশীদের সঙ্গে বিরোধের জেরে এ হামলার ঘটনা ঘটেছে। গুলির ঘটনা ঠিক নয় দাবি করে তিনি বলেন, লিখিত অভিযোগ পেলে মামলা নিয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।