ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কমলনগরে দুপক্ষের সংঘর্ষ, আহত ১১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
কমলনগরে দুপক্ষের সংঘর্ষ, আহত ১১ প্রতীকী ছবি

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগরে জমি নিয়ে বিরোধের জের ধরে দুপক্ষের সংঘর্ষে উভয়পক্ষের ১১ জন আহত হয়েছেন।  

রোববার (৪ ফেব্রুয়ারি) সকালে উপজেলার চরফলকন ইউনিয়নের বোয়ালিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।  

আহতরা হলেন- মোসলেহ উদ্দিন, ইসমাইল, দুলাল বাঘা, আরিফুল ইসলাম, জসিম উদ্দিন, মো. ইব্রাহিম, কহিনুর বেগম, সেলিনা বেগম, সিজলু আক্তার, মাশকুরা বেগম ও শাহিদা বেগম।  

স্থানীয় সূত্রে জানা গেছে, বোয়ালিয়া গ্রামের বাসিন্দা জয়নাল আবেদীনের দুই ছেলে ও এক মেয়ের কাছ থেকে মোসলেহ উদ্দিন ও দুলাল বাঘাসহ কয়েকজন ৭৩ শতাংশ জমি ক্রয় করেন। কিন্তু জয়নালের আরও তিন ছেলে ও তিন মেয়ে থাকায় জমি নিয়ে বিরোধ চলছিল। একাধিকবার সালিশি বৈঠক করেও সমাধান হয়নি। এনিয়ে লক্ষ্মীপুর আদালতে মামলা চলমান রয়েছে।

আহতরা জানান, জমি কিনেও দীর্ঘদিন ধরে মোসলেহ উদ্দিন দখলে যেতে পারছেন না। রোববার সকালে মোসলেহ তার লোকজন নিয়ে জমি দখল করতে আসেন। এ সময় জমি ক্রেতা দুলালের স্বজনরা তাদের বাধা দেন। এনিয়ে ক্ষিপ্ত হয়ে মোসলেহের লোকজন তাদের ওপর হামলা করেন। এতে দুলালের স্বজনরাও পাল্টা হামলা করেন। সংঘর্ষে উভয়পক্ষের লোকজন একে অপরকে পিটিয়ে ও কুপিয়ে আহত করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে পুলিশ দুলালকে আটক করে থানায় নিয়ে যায়।  

আটক দুলালের ছেলে মোকতার বাঘা বলেন, আমরা খরিদসূত্রে জমির মালিক। কিন্তু জমি নিয়ে বিরোধ রয়েছে। আর বিরোধ সমাধান ছাড়াই মোসলেহ উদ্দিন জমি দখল করতে আসেন। এতে বাধা দিলেই তার লোকজন আমাদের ওপর হামলা করেন।  

মোসলেহ উদ্দিন বলেন, আমি ৭০ শতাংশ জমি কিনেছি। ঘটনার সময় ওই জমি চাষ করতে গেলে দুলাল ও তার লোকজন আমাদের ওপর হামলা চালান। আমাদের এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে জখম করে। আমার ভাগিনা ইসমাইলের অবস্থা আশঙ্কাজনক।  

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তহিদুল ইসলাম বলেন, পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থল থেকে একজনকে আটক করা হয়েছে। তবে এখনও পর্যন্ত এ ঘটনায় কেউ থানায় লিখিত অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।