ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দল-মত নির্বিশেষে সবাইকে এক হয়ে কাজ করতে হবে: এ কে আজাদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
দল-মত নির্বিশেষে সবাইকে এক হয়ে কাজ করতে হবে: এ কে আজাদ

ফরিদপুর: ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে আজাদ বলেন, শিক্ষা সংস্কৃতি ও সমাজ উন্নয়নের কাজে আমাদের দল মত নির্বিশেষে সবাইকে এক হয়ে কাজ করতে হবে। বাংলাদেশের সংবিধান অসাম্প্রদায়িক চিন্তা চেতনাকে প্রাধান্য দেয়, সেটাকে সমুন্নত রেখেই আমাদেরকে সব ধর্মমতের মানুষকে সঙ্গে নিয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে যার যার জায়গা থেকে কাজ করতে হবে।

আর তাহলেই সমৃদ্ধ হবে বাংলাদেশ, পূর্ণ হবে বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) স্বামী বিবেকানন্দের ১৬২তম জন্মতিথি পূজা উৎসব উপলক্ষে ফরিদপুরের রামকৃষ্ণ মিশন আশ্রম মিলনায়তনে এক আলোচনা সভা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

ফরিদপুর রামকৃষ্ণ মিশনের গরিব অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়ে এ কে আজাদ বলেন, স্বল্প জীবদ্দশায় স্বামী বিবেকানন্দ সারা পৃথিবীতে মানুষের কাছে তার অহিংস জীবন দর্শন ও মতবাদ পৌঁছে দিতে সক্ষম হয়েছেন। প্রখর যুক্তিবাদী এই মানবতার কাণ্ডারি শুধু ভারতবর্ষেই নয়, পাশ্চাত্য দেশগুলোতেও আমাদের এই ভারতবর্ষকে উচ্চতর মর্যাদার আখ্যা দিয়ে প্রচার করেছেন। তার মতো মনীষীর অভাব পূরণ হওয়ার নয়, তবে তার রেখে যাওয়া মতবাদ হতে পারে মানবকল্যাণের জন্য অনুসরণীয়।  

রামকৃষ্ণ মিশন আশ্রম ফরিদপুরের সাধারণ সম্পাদক স্বামী সুরবরানন্দ মহারাজের সভাপতিত্বে আলোচনা মঞ্চে উপস্থিত ছিলেন- প্রকৌশলী সৌরদীপ খাস্তগীর, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সুবল সাহা, সচেতন নাগরিক কমিটি (সনাক) ফরিদপুরের সাবেক সভাপতি রমেন্দ্রনাথ রায় কর্মকার, শিক্ষানুরাগী দাতব্য প্রতিষ্ঠান এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের প্রতিনিধি লোনা টি রহমান, সমাজ সেবক শায়লা রহমানসহ রামকৃষ্ণ মিশনের কর্মকর্তারা।  

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।