ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ড. ইউনূসকে নিয়ে ওয়াশিংটন পোস্টে যা ছাপা হয়েছে তা বিজ্ঞাপন: পররাষ্ট্রমন্ত্রী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
ড. ইউনূসকে নিয়ে ওয়াশিংটন পোস্টে যা ছাপা হয়েছে তা বিজ্ঞাপন: পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ওয়াশিংটন পোস্টে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে অন্যান্য নোবেল বিজয়ীদের যে বক্তব্য ছাপা হয়েছে, সেটা বিজ্ঞাপন, কোনো সংবাদ নয়।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

দিল্লিতে নিযুক্ত বাংলাদেশের ১৪ জন অনাবাসী রাষ্ট্রদূত ও মিশন প্রধানদের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী।  

বৈঠক শেষে এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ওয়াশিংটন পোস্টে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে অন্যান্য নোবেল বিজয়ীদের যে বক্তব্য ছাপা হয়েছে, সেটা বিজ্ঞাপন, কোনো সংবাদ নয়। এ লবিস্ট ফার্মের মাধ্যমে এ ধরনের বিজ্ঞাপন তাকে নিয়ে আগেও দেওয়া হয়েছে।

বাংলাদেশের বিচার ব্যবস্থা খুব স্বচ্ছ দাবি করে মন্ত্রী বলেন, বিচার ব্যবস্থা স্বচ্ছ বিধায় সরকারি দলের অনেকেই বিচারের সম্মুখীন হয়, জেলেও যায়। ড. ইউনূসের মামলায় সরকার  কোনো পক্ষ নয়, যেসব শ্রমিক-কর্মচারীরা বঞ্চিত হয়েছেন, তারাই তার নামে মামলা করেছেন।

বৈঠকের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, নতুন সরকারকে অভিনন্দন জানাতেই রাষ্ট্রদূতরা বাংলাদেশে এসেছেন। তারা গতকাল টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতেও শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন। তাদের সঙ্গে বৈঠকে রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে সহযোগিতা চাওয়া হয়েছে।

বৈঠকে গাম্বিয়া, পেরু, হাঙ্গেরি, নর্থ মেসিডোনিয়াসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
টিআর/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।