ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেচ পাম্প দেওয়ার কথা বলে কৃষকের ১১ হাজার টাকা নিয়ে লাপাত্তা প্রতারক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
সেচ পাম্প দেওয়ার কথা বলে কৃষকের ১১ হাজার টাকা নিয়ে লাপাত্তা প্রতারক

ঝালকাঠি: সেচ পাম্প দেওয়ার কথা বলে কৃষকের কাছ থেকে নগদ ১১ হাজার টাকা নিয়ে লাপাত্তা এক প্রতারক।  

রোববার (২৮ জানুয়ারি) ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার সিদ্ধকাঠি ইউনিয়নের চৌদ্দবুড়িয়া গ্রামের কৃষক সুলতান হাওলাদারের সঙ্গে এই অভিনব প্রতারণার ঘটনা ঘটেছে।

কৃষক সুলতান হাওলাদার জানান, রোববার সকালে তার নিজ জমিতে কৃষিকাজ করার সময় এক লোক তার কাছে এসে কুশলাদি বিনিময় করেন। এসময় তিনি নলছিটি কৃষি অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে জানান আপনি একটি সেচ পাম্প পাবেন যা সরকারিভাবে আপনাকে দেওয়া হবে। এর জন্য আপনাকে সামান্য কিছু টাকা দিতে হবে। দেরি করলে অন্য কেউ নিয়ে নেবে। পরে কৃষক সুলতান সরল মনে তাকে বিশ্বাস করে ১১ হাজার টাকা বাড়ি থেকে এনে দেন। প্রতারক টাকা পেয়ে তাকে কৃষি অফিসে পাসপোর্ট সাইজের ছবি ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি নিয়ে যেতে বলেন।

এরপর তিনি ছবি ও নিজের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি নিয়ে নলছিটি কৃষি অফিসের কর্মকর্তাদের সঙ্গে কথা বললে তারা জানান, এরকম কিছুই তার জন্য বরাদ্দ করা হয়নি। তখন তিনি বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন।  

ভুক্তভোগী কৃষক আরও জানান, তার কাছ থেকে টাকা নেওয়া প্রতারক হেলমেট ও মাস্ক পরা থাকায় তাকে চিন্তে পারেননি।  

এ বিষয়ে নলছিটি উপজেলা কৃষি অফিসার সানজিদ আরা শাওন জানান, এটা খুবই দুঃখজনক একজন কৃষক এভাবে প্রতারিত হয়েছেন। সে আমাদের অফিসে এসে অনেক কান্নাকাটি করেছেন। না জেনে কারও সঙ্গেই আর্থিক লেনদেন করা উচিত না। আমাদের অফিসের কথা বললে অবশ্যই আমাদের সঙ্গে যোগাযোগ করার জন্য কৃষক ভাইদের অনুরোধ রইলো।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।