ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তীব্র থেকে মাঝারি শৈত্যপ্রবাহে পঞ্চগড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
তীব্র থেকে মাঝারি শৈত্যপ্রবাহে পঞ্চগড়

পঞ্চগড়: তাপমাত্রার পারদ উঠানামা করায় পঞ্চগড়ের কনকনে শীত অনুভূত হচ্ছে। গতকাল এ জেলার ওপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে গেলেও তা আজ তা এক ডিগ্রি বেড়ে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

এদিকে সকাল ৮টা থেকে সূর্য দেখা মিললেও নেই উত্তাপ। তবে অব্যাহত রয়েছে পাহাড়ি হিম বাতাস। এতে বিপাকে পড়ছে এ জেলার নিম্ন আয়ের শ্রমজীবী সাধারণ মানুষ।

সোমবার (২৯ জানুয়ারি) পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এর আগে রোববার (২৮ জানুয়ারি) দেশের মধ্যে ও চলতি শীত মৌসুমে তেঁতুলিয়ায় রেকর্ড হয় ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।

এদিকে সকাল থেকে জেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, তীব্র শীত অনুভূত হওয়ায় ঘর থেকে বের হয়নি জেলার সাধারণ মানুষ। এদিকে সময় মত কাজে যেতে পারছে না নিম্ন আয়ের শ্রমজীবী মানুষরা। এতে পরিবার পরিজন নিয়ে বিপাকে পড়ছেন তারা।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের পর্যবেক্ষক রোকনুজ্জামান রোকন বাংলানিউজকে বলেন, তাপমাত্রা বাড়লেও এবং কুয়াশার পরিমাণ কম থাকলেও কমেনি শীতের তীব্রতা। দুপুর পর্যন্ত অনুভব হচ্ছে শীত। গত রোববার দেশের মধ্যে ও বিগত পাঁচ বছরের মধ্যে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হলেও আজ এক ডিগ্রি বেড়ে তা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।