ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খেজুরের রস পান করে ৬ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
খেজুরের রস পান করে ৬ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ফাইল ছবি

নড়াইল: নড়াইল সদরের একটি বিদ্যালয়ের ছয় শিক্ষার্থী খেজুরের রস পান করে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

রোববার (২৮ জানুয়ারি) সকাল ১১টার দিকে জেলা সদর উপজেলার শাহাবাদ এলাকায় এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী শিক্ষার্থীরা সবাই শাহাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম থেকে নবম শ্রেণির শিক্ষার্থী।  

ওই বিদ্যালয়ের অন্য শিক্ষার্থীরা জানায়, সকালে স্কুলে আসার পরে ১০টার দিকে ১০-১২ জন শিক্ষার্থী মিলে পাশের একটি জমিতে কয়েকটি খেজুরের গাছে উঠে রসের হাঁড়ি নামিয়ে আনে। এরপর সবাই সেটি পান করে। কিছুক্ষণ পর ছয়জনের তীব্র পেটে ব্যথা শুরু হয়। কেউ কেউ অসুস্থ হয়ে মাথা ঘুরে পড়ে যায়। এর মধ্যে একজন বমি করতে থাকে। এমন পরিস্থিতিতে তাৎক্ষণিক অসুস্থদের অন্যদের সহায়তায় নড়াইল সদর হাসপাতালে নিয়ে আসা হয়। খেজুরের রসের মধ্যে অন্য কিছু ছিল কি না তা শিক্ষার্থীরা জানে না, তবে রস খাওয়া কয়েকজন সুস্থ আছে। অসুস্থ শিক্ষার্থীরা সবাই শাহাবাদ, দলজিতপুরের বাসিন্দা।

নড়াইল সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. রেশমী খাতুন বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীরা বিষক্রিয়ায় অসুস্থ হয়ে পড়েছে। মাত্রা বেশি না হওয়ায় ওয়াশ করার প্রয়োজন পড়েনি। একজন বমি করেছে, অবস্থা খারাপ হলে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হবে। আপাতত তাদের ভর্তি করে পর্যবেক্ষণে রাখা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।