ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

মেঘনায় জালে ধরা পড়ল ২১ আইড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
মেঘনায় জালে ধরা পড়ল ২১ আইড়

চাঁদপুর: চাঁদপুরে মেঘনা নদীতে বাদশা ও শাহআলম নামে দুই জেলের পৃথক জালে ছোটবড় ২১টি আইড় মাছ ধরা পড়েছে।  

পরে চাঁদপুর বড়স্টেশন সিরাজ ও রব চোকদার আড়তে মাছগুলো নিলামের মাধ্যমে ৫২ থেকে ৫৫ হাজার টাকা মণ দরে বিক্রি করেছেন ওই জেলেরা।

শনিবার (২৭ জানুয়ারি) সকালে সদর উপজেলার রাজরাজেশ্বর ও সফরমালি এলাকার পদ্মা এবং মেঘনা নদীতে সাদা সুতার তৈরি লালা জালে বড় বড় এসব আইড় মাছ ধরা পড়ে।

মাছ ঘাটের আড়তদার ওমর ফারুক চোকদার জানান, সকালে চাঁদপুর লঞ্চঘাট এলাকার শাহআলম ও বাদশা দেওয়ানের নৌকার জেলেরাসহ অন্য জেলেরা বড়স্টেশনসহ আশপাশে মেঘনা এবং মাওয়ার দিকের পদ্মা নদীতে লালা জাল ফেলে আইড় মাছ শিকারে যান। তাদের জালে ৫ থেকে ৭ কেজি ৭০ গ্রাম ওজনের একাধিক আইড় মাছ ধরা পড়ে। পরে নিলামে মাছগুলো ১২ থেকে ১৪শ’  টাকা কেজি দরে কেনেন ঘাটেরই কবির লস্কর, আবু ছাইদ ও শাকিল নামের ৩ মাছ ব্যবসায়ী। তারা আবার এসব মাছ রাজধানী ঢাকায় পাঠিয়ে দেন।

শাহআলমের নৌকার জেলে করিম জানান, গত ১৫ দিন ধরে নদীতে আইড় মাছের তেমন একটা দেখা পাইনি। শনিবার ফজর নামাজের পর আমাদের জালে ৫টি বড় বড় আইড় মাছ ওঠে। যার পরিমাণ সাড়ে ৩৩ কেজি। সিরাজ চোকদারের আড়তে ৫৫ হাজার টাকা মণ দরে বিক্রি করা হয়েছে এসব মাছ।

চাঁদপুর মৎস্য ব্যবসায়ী সমিতির পরিচালক ওমর ফারুক চোকদার বলেন, ঘাটে ইলিশ আসছে খুবই কম। মাঝেমধ্যে পদ্মা ও মেঘনা নদীতে জেলেদের জালে বড় সাইজের আইড়, পাঙাশ মাছ ধরা পড়লে এখানকার আড়তে আনা হয়। আজই একসঙ্গে ২১টি আইড় মাছ উঠেছে।

বাংলাদেশ সময়: ০৮৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ