ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদেশগমন ও জরুরি প্রয়োজনে এনআইডি কার্যক্রম চালু রাখার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
বিদেশগমন ও জরুরি প্রয়োজনে এনআইডি কার্যক্রম চালু রাখার নির্দেশ

ঢাকা: ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের মধ্যেও বিদেশগামী ও জরুরি প্রয়োজনে যাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) প্রয়োজন এমন ব্যক্তিদের নিবন্ধন কার্যক্রম অব্যাহত রাখতে মাঠ কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ইসির সিনিয়র সহকারী সচিব মো. নাসির উদ্দিন চৌধুরী নির্দেশনাটি মাঠ কর্মকর্তাদের পাঠিয়েছেন।

এতে উল্লেখ করা হয়েছে, ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি-২০২২ এ সংগৃহিত তথ্যের ভিত্তিতে যেসব ভোটার ২০২৪ সালের ১ জানুয়ারি তারিখে ভোটার হিসেবে যোগ্য হয়েছেন এবং পরবর্তীতে অফিসে এসে যারা নিবন্ধিত হয়েছেন তাদের খসড়া ভোটার তালিকা গত ২১ জানুয়ারি প্রকাশিত হয়েছে।

প্রকাশিত খসড়া ভোটার তালিকার ওপর দাবি, আপত্তি ও সংশোধনী বিষয়ে ভোটার তালিকা বিধিমালা, ২০১২ অনুযায়ী সংশোধনকারী কর্তৃপক্ষের (রিভাইজিং অথরিটি) কার্যক্রম নির্ধারিত সময়সূচি অনুযায়ী চলমান রয়েছে। ওই কার্যক্রমের পাশাপাশি বিদেশগামী ও অতি জরুরি কাজে জাতীয় পরিচয়পত্র প্রয়োজন এমন ব্যক্তিদের চলমান প্রক্রিয়ায় যথারীতি নতুন ভোটার নিবন্ধন ও আপলোড কার্যক্রম অব্যাহত রাখার জন্য ভোটার তালিকা আইন, ২০০৯ এর ১৫ ধারা মোতাবেক নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছেন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
ইইউডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।