ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গার্মেন্ট শ্রমিকনেতা বাবুল হোসেন কারামুক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
গার্মেন্ট শ্রমিকনেতা বাবুল হোসেন কারামুক্ত

গাজীপুর: গার্মেন্ট শ্রমিক সংহতির সাধারণ সম্পাদক ও পোশাকশ্রমিকদের মজুরি বৃদ্ধির আন্দোলনের অন্যতম নেতা বাবুল হোসেন উচ্চ আদালতের রায়ে জামিন পেয়ে কারামুক্ত হয়েছেন।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় গাজীপুরে কারাগার থেকে মুক্ত হন তিনি।

শ্রমিকনেতা বাবুল হোসেনকে জেলগেটে শুভেচ্ছা জানান গার্মেন্ট শ্রমিক সংহতির কেন্দ্রীয় সভাপ্রধান তাসলিমা আখতার, সাবেক সাধারণ সম্পাদক জুলহাস নাইন বাবু, সহ-সাংগঠনিক সম্পাদক জিয়াদুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক হযরত বিল্লাল, শ্রমিকনেতা আকলিমা বেগম, লিজা আক্তার, আরশাদুলসহ নেতাকর্মীরা। এছাড়া তার পরিবারের পক্ষ থেকে তার স্ত্রী পোশাক শ্রমিক লাইজু আক্তারও জেলগেটে উপস্থিত ছিলেন।

গার্মেন্ট শ্রমিক সংহতির সভাপ্রধান এক বিবৃতিতে জানান, ৬৯ দিন কারা নির্যাতন ভোগ করে জামিনে জেল থেকে বের হয়েছেন বাবুল হোসেন। পোশাকশ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে আন্দোলনে নেতৃত্বমূলক ভূমিকার জন্যই তাকে সম্পূর্ণ মিথ্যা মামলায় ১৪ নভেম্বর গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরে ৩০ অক্টোবরের একটি মামলায় মামলায় বাবুল হোসেনকে গ্রেপ্তার দেখানো হয়।

উচ্চ আদালতে বিচারপতি মো. রেজাউল হক ও মো. খায়রুল আলমের দ্বৈত বেঞ্চে শ্রমিকনেতা বাবুল হোসেনের জামিন মঞ্জুর হয় গত ১০ জানুয়ারি। জামিন শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। তাকে সহযোগিতা করেন আইনজীবী  রিপন বড়ুয়া ও ফুয়াদ হাসান।

জামিনে মুক্ত হয়ে বাবুল হোসেন বলেন, সম্পূর্ণ মিথ্যা মামলায় অন্যায়ভাবে আমাকে জেলে গ্রেপ্তার রাখা হয়। শ্রমিক আন্দেলন দমন এবং সামাজিক ও আর্থিকভাবে হয়রানি করার জন্য আমাকে জেলে পুরে রেখেছিল। আমি ন্যায়বিচার চাই। চাই সকল শ্রমিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার হোক। এখনো গাজীপুর জেলে প্রায় শতাধিক শ্রমিক ও কয়েকজন শ্রমিকনেতা গ্রেপ্তার আছেন। তাদের তাদের সবার মুক্তি চাই।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৪
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।