ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কৃষি জমির মাটি বিক্রি করায় এক লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
কৃষি জমির মাটি বিক্রি করায় এক লাখ টাকা জরিমানা

ফেনী: ফেনীর দাগনভূঞায় কৃষি জমি থেকে মাটি বিক্রি করার অভিযোগে জাকের হোসেন বাবলু নামে এক ব্যক্তিকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বাবলু উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের দিলপুর গ্রামের বাসিন্দা।

দাগনভূঞা উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের সেকান্তরপুর গ্রামে শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেলে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহরাজ শারবীন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহরাজ শারবীন বলেন, জাকের হোসেন বাবলু অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি বিক্রি করছিলেন। খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জাকের হোসেন বাবলুকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়।  

তিনি আরোও বলেন, কৃষি জমি থেকে মাটি বিক্রি করা অবৈধ। এতে কৃষি জমির ক্ষতি হয়। আজকে জাকের হোসেনকে জরিমানার পাশাপাশি সর্তক করে দেওয়া হয়েছে। কৃষি জমির মাটি কাটা বন্ধে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২২০৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২৪
এসএইচডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।