ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শীত-কুয়াশার দাপটে গরম কাপড়ের দোকানে ভিড়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
শীত-কুয়াশার দাপটে গরম কাপড়ের দোকানে ভিড়

নীলফামারী: জেলার সৈয়দপুরে সপ্তাহজুড়ে চলা শৈত্যপ্রবাহে বিপর্যস্ত হয়ে উঠেছে জনজীবন। কনকনে ঠাণ্ডা আর হিমেল হাওয়ায় সকাল গড়িয়ে দুপুর হলেও দেখা মেলেনি সূর্যের।

এমন পরিস্থিতিতে শীত নিবারণে বেড়েছে গরম কাপড়ের চাহিদা। বিভিন্ন বিপণী বিতান, শপিংমল থেকে শুরু করে ফুটপাতে দেদারসে বিক্রি হচ্ছে শীতের কাপড়।

সোমবার (১৫ জানুয়ারি) শহরের শহীদ ডা. সামসুল হক রোড, শেরেবাংলা রোডে প্লাজা মার্কেট ও রেললাইন ঘেঁষে বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্র।

শহরের বিপণী বিতানগুলোতে নজরকাড়া শীতের কাপড়ে ব্যাপক সমাহার লক্ষ্য করা যায়। ব্যবসায়ী ও দোকানিরা ক্রেতাদের চাহিদা ও রুচির কথা মাথায় রেখে বিভিন্ন দামের শীতের পোশাকের পসরা সাজিয়েছেন। এসব দোকানে জ্যাকেট, সোয়েটার, হুডি, ফুল স্লিভ, টি-শার্ট, ব্লেজার, কোট, কটি, জিন্সের মোটা শার্ট, জ্যাকেট, ডেনিম শার্ট, উলের তৈরি শাল, খাদি শাল, মাফলার, কানটুপি, হাত-পায়ের মোজা পাওয়া যাচ্ছে।

ব্যবসায়ীরা জানান, শীতের অধিকাংশ ক্রেতাই তরুণ-তরুণী।  এ জন্য তাদের পছন্দের কথা চিন্তা করে দোকানে ক্যাজুয়াল ফ্যাশনের কালেকশনই বেশি রাখা হয়েছে। এর মধ্যে এবার জ্যাকেটের চাহিদা বেশি।

সৈয়দপুর প্লাজার নাসির ফ্যাশনের মালিক নাসির উদ্দিন বলেন, শীতের পোশাকে তরুণ-তরুণীদের পছন্দকে প্রাধান্য দেওয়া হচ্ছে। কারণ তারা প্রতি বছরেই নতুন কাপড় কিনে থাকেন। এবার শীতের পোশাকের বেচাকেনা বেশ বেড়েছে।

রেললাইন ঘেঁষে ফুটপাতে কাপড় ব্যবসায়ী চাঁন খান মনু বলেন, আমরা সব ধরনের শীতের পোশাক বিক্রি করি। নিম্ন আয়ের ক্রেতাদের কথা চিন্তা করে কম দামে ভালো কাপড় দিচ্ছি। আমাদের দোকান থেকে কাপড় কিনে ক্রেতারাও খুশি।

ফুটপাতে কেনা কাঁটা করতে আসা আনোয়ার হোসেন বলেন, নিজের জন্য শীতের কাপড় কিনছি। দাম কম হওয়ায় গ্রামের বাড়িতে পরিবারের সদস্যদের জন্যও কিনছি। তবে গত বছর তুলনায় এবার দাম কিছুটা বেশি।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।