ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফোন পেয়ে বিশ্বাস করিনি, ভেবেছিলাম ভুয়া: সামন্ত লাল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
ফোন পেয়ে বিশ্বাস করিনি, ভেবেছিলাম ভুয়া: সামন্ত লাল

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদের নতুন মন্ত্রিসভায় টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে ডাক পেয়েছেন জাতীয় বার্ন ইনস্টিটিউটগুলোর সমন্বয়ক অধ্যাপক সামন্ত লাল সেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন তিনি।

 

যদিও শপথ অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য পাওয়া ফোনকে তিনি প্রথমে ভুয়া ভেবেছিলেন। প্রথমে বিশ্বাস হয়নি তার, তিনি যে মন্ত্রিসভায় ডাক পেয়েছেন।  

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে শপথ নিয়েছেন অধ্যাপক সামন্ত লাল সেন।  রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন শপথবাক্য পাঠ করান।

এরপর এক প্রতিক্রিয়ায় এ চিকিৎসক বলেন, কোনোদিন স্বপ্নেও ভাবিনি আমি মন্ত্রী হব। এটা আমার কাম্যও ছিল না। কাল সন্ধ্যা ৭টার দিকে আমি ফোন পেলাম। আমাকে বললেন মন্ত্রীপরিষদ সচিব বলছি। প্রথমে ভাবছিলাম কোনো রোগী নিয়ে আমার সঙ্গে কথা বলবেন তিনি। আমি কোনোদিন ভাবিনি যে আমাকে মন্ত্রিপরিষদে ডাকা হবে। এটা জানার পর আমি সত্যি ঘাবড়ে গেলাম। ফোন পাওয়ার পর আমি প্রথমে বিশ্বাস করিনি। আমি মনে করলাম ভুয়া টেলিফোন হবে। পরে যখন টেলিভিশনে দেখলাম তখন নিশ্চিত হলাম।  

ডা. সামন্ত লাল সেন আরও বলেন, মন্ত্রিত্ব নতুন জিনিস, একটা চ্যালেঞ্জ।  মাননীয় প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখেছেন আমি সে আস্থা ধরে রাখতে চেষ্টা করব।  

বার্ন ও প্লাস্টিক সার্জারিতে দেশের পরিচিত মুখ ডা. সামন্ত লাল সেন বাংলাদেশে জাতীয় বার্ন ইনস্টিটিউটগুলোর সমন্বয়কের দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ছিলেন।

ডা. মোহাম্মদ শহীদুল্লাহর নেতৃত্বে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১৯৮৬ সালে বাংলাদেশের প্রথম বার্ন বিভাগ চালু হয়। সামন্ত লাল সেন সেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

অধ্যাপক সামন্ত লাল সেন ১৯৪৯ সালের ২৪ নভেম্বর হবিগঞ্জের নাগুরা গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৩ সালে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন সামন্ত লাল সেন।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।