ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘জনগণ পছন্দের প্রার্থীকে নির্দ্বিধায় ভোট দিতে পারবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
‘জনগণ পছন্দের প্রার্থীকে নির্দ্বিধায় ভোট দিতে পারবে’

দিনাজপুর: ‘জনগণ তাদের পছন্দের প্রার্থীকে নির্দ্বিধায় ভোট দিতে পারবে’ বলে জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ।

রোববার (৩১ ডিসেম্বর) দুপুরে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত নির্বাচনকালীন মানবাধিকার সংরক্ষণ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, ‘পুরো পৃথিবীতে নির্বাচন অনুষ্ঠিত হয়। সব দেশে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হয়। কিন্তু নির্বাচনে কোনোভাবে সহিংসতা মেনে নেওয়া যাবে না। অতীতের সব অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আগামী ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত করতে হবে’।  

তিনি আরও বলেন, ‘বহু ত্যাগ-তিতীক্ষার মধ্য দিয়ে এ দেশ স্বাধীন হয়েছে। স্বাধীন দেশের গণতান্ত্রিক শাসন ব্যবস্থা অব্যাহত রাখতে জনপ্রতিনিধি নির্বাচন করতে হবে। যা এই স্বাধীন দেশের যোগ্য ভোটারদের কাজ। জনগণ তার পছন্দের প্রার্থীকে ভোটের মাধ্যমে নির্বাচিত করবে’।

দিনাজপুরের জেলা প্রশাসক ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রিটার্নিং অফিসার শাকিল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন- জাতীয় মানবাধিকার কমিশনের সার্বক্ষণিক সদস্য সেলিম রেজা, পরিচালক (প্রশাসন) কাজী আরফান আশিক, পরিচালক (অভিযোগ ও তদন্ত) (জেলা ও দায়রা জজ) ভারপ্রাপ্ত সচিব আশরাফুল আলম, উপ-পরিচালক রবিউল ইসলাম, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা কামরুল ইসলাম প্রমুখ।  

মতবিনিময় সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবাশীষ চৌধুরীর সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন- জেলার বিভিন্ন অফিসের প্রধান, বিভিন্ন বাহিনীর প্রধান, সংসদ সদস্য প্রার্থী ও তাদের প্রতিনিধিরা।  

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।