ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সুনামগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
সুনামগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

ঢাকা: সুনামগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে পাসপোর্ট সেবা প্রদানে ঘুষ দাবির অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযোগ চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুদক এনফোর্সমেন্ট ইউনিট এই অভিযান চালিয়েছে বলে সংস্থাটি সূত্রে জানা গেছে।

জানা যায়, অভিযানের শুরুতে দুদক টিম পাসপোর্ট অফিস এবং এর কাছাকাছি অবস্থিত বিভিন্ন অনলাইন পাসপোর্ট আবেদনের দোকান ও সেবা গ্রহীতাদের পাসপোর্ট আবেদনপত্র পর্যবেক্ষণ করে। সেই পর্যবেক্ষণে দালালদের দৌরাত্ম্য দেখা যায়নি। অভিযানকালে সেবাগ্রহীতাদের সঙ্গে কথা বলে সংস্থাটি। দুদক টিম পরবর্তীতে অফিসের প্রধানের সঙ্গে অভিযোগের বিষয়ে কথা বলে। কার্যালয়ে সিটিজেন চার্টার মেনে সেবাগ্রহীতাদের সেবা দেওয়া হয় বলে তিনি দুদক টিমকে আশ্বস্ত করেন।

এদিকে, উচ্চমান সহকারী এবং কর্মচারী ইউনিয়ন সভাপতি, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, দিনাজপুর এর বিরুদ্ধে বিভিন্ন বিদ্যালয়ের এডহক কমিটি, ম‍্যানেজিং কমিটির অনুমোদন, একাডেমিক স্বীকৃতি নবায়ন বাবদ মোটা অঙ্কের ঘুষ দাবি, একই শাখায় ১৪ বছর যাবত চাকরিসহ বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, দিনাজপুর থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে জানা যায় অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি একই শাখায় বিগত ১২ বছর ধরে কর্মরত আছেন। এডহক কমিটি, ম‍্যানেজিং কমিটির অনুমোদন, একাডেমিক স্বীকৃতি নবায়ন ২০২১ সাল থেকে অনলাইনে হয় মর্মে পাওয়া যায়।

এডহক কমিটি, ম‍্যানেজিং কমিটির অনুমোদন, একাডেমিক স্বীকৃতি নবায়ন সংক্রান্ত রেকর্ডপত্র সংশ্লিষ্ট দপ্তর থেকে চাওয়া হয়েছে। রেকর্ডপত্র প্রাপ্তি সাপেক্ষে পূর্ণাঙ্গ প্রতিবেদন কমিশনে দাখিল করা হবে।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২৩
এসএমএকে/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।