ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘না.গঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি সম্ভব হয়েছে ওসমান পরিবারের জন্য’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
‘না.গঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি সম্ভব হয়েছে ওসমান পরিবারের জন্য’

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিপন সরকার বলেছেন, সারা বাংলাদেশের কথা বলবো না। ধর্মীয় সংখ্যালঘুদের ওপর যে নিপীড়ন হয় সেটা আমাদের নারায়ণগঞ্জে কখনোই হয়নি, এই নারায়ণগঞ্জ সারা বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ।

আর সেটি সম্ভব হয়েছে নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী রাজনৈতিক ও অসাম্প্রদায়িক ওসমান পরিবারের জন্য। আগামী ৭ জানুয়ারি দেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বর্তমান প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ-৪ ও ৫ আসনে সেই অসম্প্রাদায়িক পরিবারের দুইজন সন্তান একেএম সেলিম ওসমান ও একেএম শামীম ওসমানকে মনোনয়ন নিয়েছেন।

সোমবার (২৫ ডিসেম্বর) নারায়ণগঞ্জ শহরে খ্রিস্টান ধর্মাবলম্বীদের উৎসব বড়দিন উদযাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শহরের বঙ্গবন্ধু সড়কে অবস্থিত সাধু পৌলের গির্জা এবং ব্যাপপিস্ট চার্চে ‘ধর্ম যার যার উৎসব সবার’ বড়দিন উদযাপন হয়। যিশু খ্রিস্টের জন্মদিনে খ্রিস্টান ধর্মাবলম্বীদের নিয়ে গির্জা ও চার্চে কেক কেটে বড়দিন উদযাপন করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নারায়ণগঞ্জ জেলা ও মহানগরের নেতারা। পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে গির্জা ও চার্চের ফাদারদের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তারা।

এ সময় শিপন সরকার বলেন, আমরা নারায়ণগঞ্জে সব সময় অসাম্প্রদায়িক চেতনা নিয়ে চলাফেরা করি। ধর্ম যার যার উৎসব সবার, ধর্ম যার যার রাষ্ট্র সবার—এই স্লোগান নিয়েই আমরা সব ধর্মের মানুষের সঙ্গে ভ্রাতৃত্ব ও সৌহাদ্যপূর্ণ সম্পর্ক রেখে সমাজ গড়ে তুলেছি। আজকে খ্রিস্টান ধর্মীয় বৃহৎ উৎসব বড় দিন। এই দিনে যিশু খ্রিস্ট জন্মগ্রহণ করেছিলেন। তিনি পৃথিবীতে জন্মগ্রহণের পর সমাজ থেকে অনেক অনাচার দূর করে শান্তি প্রতিষ্ঠা করেছিলেন, তিনি যে আদর্শের দৃষ্টান্ত রেখে গেছেন তা আমাদের সবারই অনুসরণ করা উচিত। তাহলে আমাদের সমাজে পুনরায় শান্তি প্রতিষ্ঠিত হবে।

খ্রিস্টান ধর্মাবলম্বীদের উদ্দেশে তিনি বলেন, আগামী ৩০ ডিসেম্বর এমপি সেলিম ওসমান আমাদের হিন্দু সম্প্রদায়ের লোকদের সঙ্গে আলোচনায় বসবেন। সেই আলোচনায় আপনাদেরকে আমন্ত্রণ জানানো হলো। আপনারা খ্রিস্টান ধর্মীয় যারা আছেন, সবাই সেই আলোচনা সভায় আসবেন। সেই সঙ্গে নারায়ণগঞ্জে এই সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার স্বার্থে আগামী ৭ জানুয়ারি নির্বাচনে আপনারা ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে শামীম ওসমান ও সেলিম ওসমানকে ভোট দিয়ে বিপুল ভোটে জয়যুক্ত করার অনুরোধ রইলো।

এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক শংকর কুমার দে, সহ-সভাপতি তিলোত্তমা দাস, নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি বিষ্ণুপদ সাহা, সাধারণ সম্পাদক সুশীল দাস, সহ-সভাপতি উত্তম সাহা, গণসংযোগ সম্পাদক প্রদীপ পোদ্দার, সহ-দপ্তর সম্পাদক সুমন, সদস্য বিধু হালদার, শোভ রঞ্জন আইচ, বন্দর উপজেলা শাখার সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, প্রচার সম্পাদক তপন গোপ সাধু, দপ্তর সম্পাদক অভিরাজ সেন সজল, সহ-প্রচার সম্পাদক তারেক দাস, যুগ্ম-সাধারণ সম্পাদক শংকর রায়, সাংগঠনিক সম্পাদক কৃষ্ণ আচার্য, কোষাধ্যক্ষ তপন ধর সদস্য গোবিন্দ, আকাশ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
এমআরপি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।