ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

যারা অগ্নিসংযোগ করবে তারা এদেশে থাকতে পারবে না: আতিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
যারা অগ্নিসংযোগ করবে তারা এদেশে থাকতে পারবে না: আতিক

ঢাকা: যারা অগ্নিসংযোগ করবে, তারা এদেশে থাকতে পারবে না বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে মহান বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত বিজয় শোভাযাত্রার আগে সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের গেটে এ সমাবেশের আয়োজন করা হয়।

ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, আজকের এ বিজয় আওয়ামী লীগের বিজয়। আজকের এ বিজয় শেখ হাসিনার বিজয়। আসুন আমরা প্রতিজ্ঞা করি, যারা আজকেও কিছুক্ষণ আগে তেজগাঁওয়ে অগ্নিসংযোগ করে চারজনকে হত্যা করেছে, তাদের হুঁশিয়ার করি। যারা কোনো ধরনের অগ্নি সংযোগ করবে, তারা এ দেশে থাকতে পারবে না। যারা অগ্নিসংযোগ করবে, বাসে আগুন লাগাবে, মানুষ হত্যা করবে, তাদের জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি। তাদের আবারও বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

সমাবেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে, দুই লাখ মা-বোনের সম্ভ্রমহানির বিনিময়ে আমরা অর্জন করেছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। এ অর্জন রক্তের বিনিময়ে, এ অর্জন সম্ভ্রমহানির বিনিময়ে। এ অর্জনকে যদি বিএনপি-জামায়াত বা সন্ত্রাসী সাম্প্রদায়িক গোষ্ঠী ষড়যন্ত্র করে নষ্ট করতে চায়, তাহলে আমরাও বীর বাঙালিরা, জাতির পিতার আদর্শের সৈনিকেরা, দেশনেত্রী শেখ হাসিনার কর্মীরা ওই সন্ত্রাসী গোষ্ঠীকে মোকাবিলা করে আমাদের স্বাধীনতা, আমাদের বিজয়, আমাদের গৌরবগাঁথা মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ গড়ে তুলবো।

তিনি বলেন, আজকে আমাদের শপথ নিতে হবে মহান বিজয় দিবসের যে অভীষ্ট লক্ষ্য, যে মুক্তি সংগ্রাম, বাঙালির ঐতিহ্য, সংস্কৃতি, সাহিত্য, শিল্প, শিক্ষা আমরা জাতির পিতার আদর্শে শানিত করে সব অপশক্তিকে শেখ হাসিনার নেতৃত্বে মোকাবিলা করে ৭ জানুয়ারির নির্বাচনে ভোট দিয়ে তাকে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত করবো।

এ সময় বিজয় শোভাযাত্রার উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

এ সময় আরও বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ ফজলুর রহমান প্রমুখ।

সমাবেশ শেষে বিজয় শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি সোহরাওয়ার্দী উদ্যানের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের গেট থেকে শুরু হয়ে ধানমন্ডি ৩২ এর বঙ্গবন্ধু ভবনে গিয়ে শেষ হয়। এ সময় আওয়ামী লীগের হাজারো নেতাকর্মী শোভাযাত্রায় অংশ নেন। তারা ট্রাক, পিকআপসহ পায়ে হেঁটে ধানমন্ডি ৩২ নম্বরে যান।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
এসসি/এইচএমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।