ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বান্দরবানে ৪ ইটভাটাকে জরিমানা দুই লাখ ১৫ হাজার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
বান্দরবানে ৪ ইটভাটাকে জরিমানা দুই লাখ ১৫ হাজার

বান্দরবান: বান্দরবানে অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালতের দুটি টিম। এসময় চারটি ইটভাটায় দুই লাখ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে বান্দরবান সদরের কুহালং ইউনিয়নে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার অরুপ রতন সিংহ ও মিজানুর রহমান।

জরিমানা করা ইটভাটাগুলো হলো- ইট প্রস্তুত ও বনের কাঠ জ্বালানি হিসেবে ব্যবহার করার দায়ে এবিসি ব্রিকসকে ৬৫ হাজার টাকা, এমঅ্যান্ডবি ব্রিকসকে ৫০ হাজার টাকা এবং সুয়ালক ইউনিয়নের এএইচ এন ব্রিকসকে ৫০ হাজার টাকা ও এআরবি ব্রিকসকে ৫০ হাজার টাকা সর্বমোট দুই লাখ ১৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং জরিমানার অর্থ তাৎক্ষণিক আদায় করা হয়। এ সময় ইটভাটায় ব্যবহারের জন্য সংগ্রহ করা ২০০ মণ জ্বালানি কাঠ জব্দ করা হয়।

পরিবেশ অধিদপ্তর বান্দরবানের সহকারী পরিচালক মো. ফখর উদ্দিন চৌধুরী, পরিদর্শক মো. নুরু উদ্দিনসহ উপজেলা প্রশাসনের কর্মচারী, পুলিশ, র‌্যাবের সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তর বান্দরবানের সহকারী পরিচালক মো. ফখর উদ্দিন চৌধুরী জানান, বেআইনিভাবে গড়া ওঠা প্রতিটি ইটভাটার বিরুদ্ধে ধারাবাহিক অভিযান চলমান রয়েছে। আগামীতে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।